Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হলো বিশ্ব বাংলা সাহিত্য সম্মেলন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:২৩, ১৬ অক্টোবর ২০২১

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হলো বিশ্ব বাংলা সাহিত্য সম্মেলন

গানের অপূর্ব মুর্ছনার মধ্য দিয়ে গত ১০ অক্টোবর যুক্তরাষ্ট্রে সমাপ্ত হলো দুইদিন ব্যাপী অনলাইন বাংলা সাহিত্য সমাবেশ। সমাবেশে নানা বিষয়ে সেমিনার, স্বরচিত গল্প, কবিতা ও প্রবন্ধ পাঠ এবং নতুন প্রকাশিত পুস্তক প্রদর্শনী অনুষ্ঠিত হয়। 

তৃতীয় বিশ্ব বাংলা সাহিত্য সম্মেলনের উদ্যোক্তা ছিল উত্তর আমেরিকা বাংলা সাহিত্য পরিষদ। বিশ্বের নানা প্রান্ত থেকে সাহিত্যামোদীরা অনুষ্ঠান উপভোগ করতে যোগ দেন। 

সেমিনারে যুক্তরাষ্ট্র, কানাডা, যুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, লেসেথো, ফ্রান্স, সুইডেন, বেলজিয়াম, সেøাভেনিয়া, রাশিয়া, জার্মানি এবং ইরান থেকে লেখক ও গবেষকরা বক্তব্য রাখেন। সমাবেশে এবারের মূল বিষয় ছিল ‘স্বাধীনতার পঞ্চাশ বছর’ ও ‘নারীর ক্ষমতায়ন’। 

উদ্বোধনী অধিবেশনে লেখক ও কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরীর ভিডিও শুভেচ্ছাবাণী দেখানো হয়। এছাড়া একুশে পদক প্রাপ্ত লেখক জ্যোতিপ্রকাশ দত্ত ও সমাবেশ আহবায়ক বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত লেখিকা পূরবী বসু সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ