Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক সিটিতে চুরি ঠেকাতে এবার সাইডওয়াক লকার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৩, ১৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্ক সিটিতে চুরি ঠেকাতে এবার সাইডওয়াক লকার

চুরি ঠেকাতে এবার নিউইয়র্ক সিটিতে সাইডওয়াক লকার ব্যবস্থা চালু করা হচ্ছে। প্রাথমিকভাবে অবশ্য সাতটি স্থানে এগুলো চালু হবে। জানা গেছে, ‘লকারএনওয়াইসি’ কর্মসূচি নামের এই উদ্যোগ পাইলট হিসেবে ব্রুকলিন, ম্যানহাটান ও কুইন্সের সাতটি স্থানে চালু করা হবে।

পাইলটটিতে ব্রঙ্কস বা স্ট্যাটেন আইল্যান্ডকে অন্তর্ভুক্ত করা হয়নি। প্রতিটি ইউনিট একসময়ে ২৫টি প্যাকেজ ধারণ করতে পারে। লকার কম্পার্টমেন্টগুলোতে দুট সিকিউরিটি ক্যামেরা, এলইডি লাইটিং এবং চোরনিরোধক ব্যবস্থা থাকবে।

অ্যামাজন এবং অন্যান্য খুচরা বিক্রেতারে কাছ থেকে ডেলিভারি নেওয়ার জন্য নিউইয়র্কবাসী ফ্রি অনলাইনে সাইন আপ করতে পারবেন। অ্যামাজন ২০১১ সাল থেকেই তাদের কাস্টমারদেরকে বাড়ির ঠিকানার বদলে নিরাপদ লকারে প্যাকেজ পৌঁছানোর বিষয়টি অনুমোদন করে আসছে।

এ ব্যাপারে মেয়র অ্যাডামস বলেন, অ্যাপার্টমেন্ট, লবি, দরজার সামনে থেকে নিউইয়র্কবাসীর হাজার হাজার ডলার দামের জিনিসপত্র হারায়। আমরা এই সমস্যার সমাধান করতে চাই। লকারএনওয়াইসি এক বছর ধরে চলবে। তবে এজন্য করদাতাদের কোনো খরচ করতে হবে না।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ