Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মার্কিন নিরাপত্তা শিক্ষা বোর্ডের সদস্য হলেন ওসমান সিদ্দিক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৩:১৭, ১ এপ্রিল ২০২৪

মার্কিন নিরাপত্তা শিক্ষা বোর্ডের সদস্য হলেন ওসমান সিদ্দিক

বাংলাদেশি আমেরিকান এম ওসমান সিদ্দিককে প্রেসিডেন্ট জো বাইডেন যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা শিক্ষা বোর্ডের সদস্য পদে নিয়োগ দিয়েছেন। ঢাকায় যুক্তরাষ্ট্র দূতাবাস গত ২৬ মার্চ তাদের ফেসবুক পেজে এই তথ্য প্রকাশ করে এম ওসমান সিদ্দিককে অভিনন্দন জানিয়েছে।

ওসমান সিদ্দিক ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত ফিজিতে যুক্তরাষ্ট্রের প্রথম মুসলিম রাষ্ট্রদূত হিসেবে ইতিহাস সৃষ্টি করেছিলেন। কিশোরগঞ্জের সন্তান এম ওসমান সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী।

তিনি ইন্ডিয়ানা বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ ডিগ্রি সম্পন্ন করেন। ওসমান সিদ্দিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এম ওসমান গণির ছেলে।

তিনি বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকারের শিক্ষামন্ত্রী ওসমান ফারুকের ছোট ভাই। তাঁর আরেক ভাই ওসমান ইউসুফ ব্যবসায়ী ও ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির সদস্য।

জানা যায়, ১৪ সদস্যের যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা শিক্ষা বোর্ড জাতীয় নিরাপত্তা শিক্ষা কর্মসূচিতে কৌশলগত দিকনির্দেশনা দেয় এবং তদারকি করে থাকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ