Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক স্টেটের ২৩৭ বিলিয়ন ডলারের বাজেট ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:০১, ১৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্ক স্টেটের ২৩৭ বিলিয়ন ডলারের বাজেট ঘোষণা

আগামী ২০২৫ অর্থ বছরের জন্য নিউইয়র্ক রাজ্যের ২৩৭ বিলিয়ন ডলারের প্রাথমিক বাজেট কাঠামো ঘোষণা করা হয়েছে। ১৫ এপ্রিল আলবেনিতে রাজ্যের গভর্নর ক্যাথি হোকুল এই ঘোষণা দেন।

বাজেটে রাজ্যের আবাসন, অভিবাসী, অবৈধ গাঁজার দোকান, শিক্ষা, জননিরাপত্তা ও বিচার ব্যবস্থার ওপর জোর দেয়া হয়েছে। ডেমোক্র্যাটিক আইন প্রণেতাদের মধ্যে তুমুল আলোচনার পর এই বাজেট কাঠামো ঘোষণা করা হয়; যা গেল ১ এপ্রিল উপস্থাপন করা হয়েছিল।

এই বাজেট জানুয়ারিতে আইনসভা অধিবেশনের শুরুতে গভর্নর প্রস্তাবিত ২৩৩ বিলিয়ন ডলার থেকে বেশি।

ক্যাথি হোকুল বলেন, এটি বাজেটের একটি প্রাথমিক ধারণা। আমাদের এ বাজেটের চূড়ান্ত পর্যায়ে পৌঁছাতে আরো একটু সময় লাগবে। তবে ঘোষিত এ কাঠামোর বাইরে কিছু ঘটার সম্ভাবনা কম বলেও ইঙ্গিত দিয়েছেন তিনি।

ক্যাথি হোকুল আরো বলেন, আমাদের প্রত্যেকেই দৃঢ় বিশ্বাসের সঙ্গে টেবিলে এসেছিলাম। আমরা আলোচনার মাধ্যমে রাষ্ট্রের স্বার্থে বহু ব্যাপারে একমত পোষণ করেছি।

তবে আইনপ্রণেতারা বলছেন, তারা এখনো সবকিছু সম্পন্ন করেননি। কুইন্স ডেমোক্র্যাট সেন মাইকেল জিয়ানারিস বলেন, আমরা কাছাকাছি আছি। আমরা আশাবাদী, শিগগিরই এটি শেষ করতে পারব। আমরা প্রায় ৯৫ ভাগ কাজ সম্পন্ন করেছি। বাকি পাঁচ শতাংশ নিয়ে এখনো আলোচনা চলছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ