Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশ-এর উদ্যোগে আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:১৪, ১৩ এপ্রিল ২০২৪

সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশ-এর উদ্যোগে আলোচনা সভা

সবার জন্য বাসযোগ্য ও নিরাপদ পৃথিবী গঠনের আহ্বানের মধ্য দিয়ে ৮ এপ্রিল নিউইয়র্ক সিটিতে সেন্টার ফর নন রেসিডেন্ট বাংলাদেশ-এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এনআরবি সেন্টারের ওয়ার্ল্ড কনফারেন্স সিরিজ ২০২৪ এর অংশ হিসেবে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এনআরবির চেয়ারপার্সন এমএস সেকিল চৌধুরী।

অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের বিচারপতি খিজির আহমদ, নিউইয়র্ক কুইন্স কোর্টের প্রেসিডেন্ট সোমা সাইদ, জাতিসংঘে রাষ্ট্রদূত এবং জি১০০ গ্রুপ যুক্তরাষ্ট্রের সভাপতি সীমা কারাতনায়া, রাষ্ট্রদূত আন্দ্রেই বাস ও নিউইয়র্ক সিটিতে নিযুক্ত বাংলাদেশের কনসাল জেনারেল মো. নাজমুল হুদা।

আলোচক ছিলেন—আন্তর্জাতিক ইসলামি স্কলার শামসী আলী, খ্রিস্টানিটি স্কলার ফ্রান্ক কাউফম্যান, জাতিসংঘের সাবেক সুপারিনডেন্ট মোহামেদ সুলায়মান ইয়ার, নিউইয়র্ক সিটির মেয়রের নিরাপত্তা প্রধান হুমায়ুন কবির, টিবিএন২৪ চ্যানেলের আফম জামান, জ্যামাইকা মুসলিম সেন্টারের নির্বাহী সদস্য জুলকার হায়দার, বাংলাদেশী-আমেরিকান পেশাজীবী ব্যাংকার ওয়াসেফ চৌধুরী, সফ্‌টওয়ার ইঞ্জিনিয়ার মোজাফ্ফর আহমদ, এটর্নি জিনাত জাহান এবং অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রবাসী সানওয়ার চৌধুরী প্রমুখ।

অনুষ্ঠানে খিজির আহমদ বলেন, ‘যথেষ্ট হয়েছে আর না, এবার বিশ্ব শান্তি নিশ্চিত করতে কাজ করতে হবে রাজনীতিবিদদের, হত্যাযজ্ঞ বন্ধ করতে হবে।’


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ