Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কের অর্থনৈতিক ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৩৯, ১৯ এপ্রিল ২০২৪

নিউইয়র্কের অর্থনৈতিক ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা

নিউইয়র্কের অর্থনৈতিক ভবিষ্যৎ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। এর প্রধান কারন হিসেবে চিহ্নিত হয়েছে অত্যধিক ট্যাক্স বার্ডেন, লেবার কষ্ট, লাখ লাখ মানুষের নিউইয়র্ক ত্যাগ ও আইনশৃংখলা পরিস্থিতির চরম অবনতি।

৯ এপ্রিল ‘দ্যা আমেরিকান লেজিসলেটিভ এক্সচেঞ্জ কাউন্সিল’ এর রিচ স্টেটস পুওর স্টেটস রিপোর্টে এ তথ্য প্রকাশ করা হয়েছে। করোনা পরবর্তী সময়ে নিউইয়র্ক সিটি থেকে ৫০ এর বেশি কোম্পানী করপোরেট হেড অফিস স্থানান্তর করেছে।

অথচ এসব কোস্পানী প্রতি বছর সিটিকে বিলিয়ন ডলার ট্যাক্স প্রদান করতো। নিউইয়র্ক বড় ধাক্কা খাচ্ছে ডমিস্টিক মাইগ্রেশন নিয়ে। স্বচ্ছল, শিক্ষিত ও উচ্চ আয়ের জনগোষ্ঠী বেশি হারে নিউইয়র্ক ত্যাগ করছে।

ইমিগ্রেশনের কাগজপত্র, গ্রীনকার্ড কিংবা নাগরিক হবার পরপরই অনেকে পরিবার নিউইয়র্ক সিটি এমনকি স্টেট ত্যাগ করার পরিকল্পনা করতে থাকেন। ছেলেমেয়েদের ভালোভাবে গড়ে তোলার জন্য তারা নিউইয়র্ক সিটিকে নিরাপদ মনে করেন না।

জীবনযাত্রার অধিক ব্যয়ভারতো আছেই। কুইন্স কিংবা ব্রুকলিনে এক ফ্যামিলির একটি বাসা কিনতে মিলিয়ন ডলার গুণতে হয়। অথচ পার্শ্ববর্তী স্টেট পেনসিলভানিয়া কিংবা কানেকটিকাটে ২ লাখ ডলারের নীচেই অনেক যায়গাসহ বড় এক ফ্যামেলির বাসা কেনা যায়। স্কুল, হাসপাতাল ও পরিবেশও অনেক উন্নত। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ