Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ম্যানহাটনে ছড়িয়ে পড়ছে বার্ড ফ্লু, নিউইয়র্কজুড়ে সতর্কতা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০৭, ১৩ এপ্রিল ২০২৪

আপডেট: ০৯:১০, ১৩ এপ্রিল ২০২৪

ম্যানহাটনে ছড়িয়ে পড়ছে বার্ড ফ্লু, নিউইয়র্কজুড়ে সতর্কতা

নিউইয়র্কের ম্যানহাটনে ছড়িয়ে পড়ছে বার্ড ফ্লু। হাস-মুরগী ছাড়াও রাজহাস, বাজপাখি ও চিলের শরীরে বার্ড ফ্লুর এইচ৫এন১ ভাইরাস শনাক্ত করা হয়েছে। এমন পরিস্থিতিতে নিউইয়র্কজুড়ে সতর্কতা জারি করা হয়েছে। পশুপাখি থেকে সবাইকে দূরে থাকতে বলা হয়েছে।

ম্যানহাটনের বিভিন্ন পার্ক ও বনাঞ্চলে রাজহাস, বাজপাখি ও চিলের মধ্যে এই ভাইরাস পাওয়া গেছে। অধিবাসী ও দর্শনার্থীদের কোন পাখি তাড়ানো বা ধরার চেষ্টা না করার আহ্বান জানানো হয়েছে। এমনকি এসব পাখির বিষ্ঠার সম্পর্শে আসার পর দ্রুত হাত ধুয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

চলতি মাসের শুরুতে টেক্সাসের একজন কৃষকের দেহে এই ভাইরাস শনাক্ত করা হয়। এরপর এটি অন্য মানুষে সংক্রামিত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের গবেষকরা উদ্বেগ প্রকাশ করে জানিয়েছেন, করোনা ভাইরাস মহামারি থেকেও ১০০ গুণ ভয়ংকর রূপ নিতে পারে বার্ড ফ্লু। যা উচ্চ মৃত্যুহারের কারণও হতে পারে। গবেষকরা বলেছেন, এরমধ্যেই ভাইরাসটি সংক্রমণের শিখরে পৌঁছে গেছে। যে কোন সময়েই তা মহামারির রূপ নিতে পারে বলে সতর্কও করেছেন তারা।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ