Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

২০২৬ ফিফা বিশ্বকাপের ফাইনাল হবে নিউজার্সিতে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১১, ১৮ ফেব্রুয়ারি ২০২৪

২০২৬ ফিফা বিশ্বকাপের ফাইনাল হবে নিউজার্সিতে

৪৮ দলের অংশগ্রহণে তিন দেশে অনুষ্ঠিত হতে যাওয়া ২০২৬ বিশ্বকাপের সূচি প্রকাশ করেছে ফিফা। ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা জানিয়েছে ১১ জুন বিশ্বকাপ শুরু হয়ে ফাইনাল হবে ১৯ জুলাই। মেক্সিকো সিটির আজতেকা স্টেডিয়ামে স্বাগতিক দলের ম্যাচ দিয়ে শুরু হওয়ার পর ৩৯ দিনের আসরের সমাপ্তি হবে নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে, ১৯ জুলাই।

কানাডা তাদের উদ্বোধনী ম্যাচ খেলবে টরেন্টোতে, যুক্তরাষ্ট্র দলের প্রথম ম্যাচ রাখা হয়েছে লস এঞ্জেলসে। ৩২ দলের বিশ্বকাপে এতদিন ম্যাচ সংখ্যা ছিল ৬৪টি। এবার ৪৮ দলের আসরে তারা বেড়ে হচ্ছে ১০৪টি।

গ্রুপ পর্বের ১০ ম্যাচসহ ১৩ ম্যাচ আয়োজন করবে কানাডার দুই শহর টরেন্টো ও ভ্যানকুবার। মেক্সিকোতেও হবে ১৩ ম্যাচ। মেক্সিকো সিটি, গুয়াদালজারা ও মনেটেরিতে হবে খেলা।  টুর্নামেন্টের বাকি ৭৮টি ম্যাচই হবে যুক্তরাষ্ট্রের ১১টি শহরে।

১১ জুন থেকে ২৭ জুন পর্যন্ত গ্রুপ পর্বের লড়াই শেষে ২৯ জুন থেকে ৩ জুলাই পর্যন্ত হবে শেষ ৩২ এর ম্যাচ।

৪ থেকে ৭ জুলাই হবে শেষ ষোলোর লড়াই। কোয়ার্টার ফাইনাল ৯ থেকে ১১ জুলাই। কোয়ার্টার ফাইনাল হবে লস অ্যাঞ্জেলস, কানসাস সিটি, মায়ামি ও বোস্টনে। ডালাস ও আটলান্টায় দুই সেমিফাইনাল হবে ১৪ ও ১৫ জুলাই। ১৮ জুলাই মায়ামিতে তৃতীয় স্থান নির্ধারনী ম্যাচ। এবং সবশেষে ১৯ জুলাই নিউজার্সিতে হবে ফাইনাল।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ