Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্কে ইহুদীবিরোধী হেইট ক্রাইম বেড়েছে ৪৫ ভাগ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৯, ২১ এপ্রিল ২০২৪

নিউইয়র্কে ইহুদীবিরোধী হেইট ক্রাইম বেড়েছে ৪৫ ভাগ

চলতি বছর নিউইয়র্ক সিটিতে অ্যান্টিসেমিটিক হেইটক্রাইম বেড়েছে ৪৫ ভাগ। এই প্রেক্ষাপটে জন্য সিনাগগগুলোতে টহল বাড়িয়ে দিয়েছে নিউইয়র্ক পুলিশ। এনওয়াইপিডি জানিয়েছে, চলতি বছরের বর্তমান সময় পর্যন্ত নিউইয়র্ক সিটিতে ইহুদিবিরোধী ৯৬টি ঘটনার খবর পাওয়া গেছে। অথচ, গত বছর একই সময় পর্যন্ত তা ছিল ৬৬টি।

গত বছরের ৭ এপ্রিল গাজা উপত্যকায় হামাস-ইসরাইল যুদ্ধ শুরু হওয়ার প্রেক্ষাপটে ১ জানুয়ারি থেকে ১৪ এপ্রিল পর্যন্ত অ্যান্টিসেমিটিক অপরাধের ওই চিত্র পাওয়া গেছে।

ইহুদিদের ওপর হামলাগুলোর মধ্যে রয়েছে ১১ ফেব্রুয়ারিতে স্ট্যাটেন আইল্যান্ডে ওবাদিয়া ল্যাশলে নামের এক ক্ষিপ্ত ব্যক্তির ‘নোংরা ইহুদি’ গালি দিয়ে ২৫ বছর বয়স্ক এক লোকের মাথায় বেসবল ব্যাট দিয়ে আঘাত করা।

এরপর এমন আরও অনেকগুলো ঘটনা ঘটেছে। পুলিশ কমিশনার অ্যাডওয়ার্ড ক্যাবান জানান, পাসওভার শুরুর সময় পুলিশ সিনাগগগুলোতে টহল জোরদার করবে।

নিউইয়র্ক পুলিশ বিভাগের প্রধান চ্যাপলেইন আলভিন কাস বলেন, যেসব ইহুদি প্রকাশ্যে তাদের ইহুদিত্বের পরিচয় ধারণ করবে, তারা যাতে নিরাপত্তাহীনতা বা আতঙ্কে না থাকে, সেটা নিশ্চিত করতে হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ