Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

রমজানের শুভেচ্ছা জানিয়ে গাজার জন্য দুঃখ প্রকাশ করলেন বাইডেন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:১৩, ১৫ মার্চ ২০২৪

রমজানের শুভেচ্ছা জানিয়ে গাজার জন্য দুঃখ প্রকাশ করলেন বাইডেন

পবিত্র মাহে রমজান উপলক্ষে মুসলিম সম্প্রদায়কে শুভেচ্ছা জানিয়েছেন প্রেসিডেন্ট জো বাইডেন। এই শুভেচ্ছা বার্তায় একইসঙ্গে গাজার ফিলিস্তিনিদের জন্য দুঃখ প্রকাশ করেছেন তিনি। বাইডেন বলেন, এ বছর পবিত্র রমজান মাসটি এসেছে অপরিসীম যন্ত্রণার মুহূর্তে।

‘গাজায় ৩০ হাজারেরও বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন, যাদের বেশিরভাগই বেসামরিক নাগরিকসহ হাজার হাজার শিশু। কেউ কেউ আমেরিকান মুসলমানদের পরিবারের সদস্য, যারা আজ প্রিয়জনকে নিয়ে গভীরভাবে শোকাহত। এছাড়া যুদ্ধের কারণে প্রায় ২০ লাখ ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন। তাদের অনেকেরই জরুরিভিত্তিতে খাদ্য, পানি, ওষুধ ও আশ্রয় প্রয়োজন।’

মার্কিন প্রেসিডেন্ট বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র স্থল, আকাশ ও সমুদ্রপথে গাজায় আরও মানবিক সহায়তা পাঠাতে আন্তর্জাতিক প্রচেষ্টার নেতৃত্ব দিতে থাকবে।

এ ছাড়াও গাজার উপকূলে একটি অস্থায়ী বন্দর স্থাপনের জন্য মার্কিন সামরিক বাহিনী কাজ শুরু করেছে। বাইডেন তার শুভেচ্ছা বার্তায় উল্লেখ করেন, স্থিতিশীলতা, নিরাপত্তা এবং শান্তির দীর্ঘমেয়াদী ভবিষ্যতের দিকে বিনির্মাণ চালিয়ে যাবেন তারা। এ

তে ফিলিস্তিনি ও ইসরায়েলিদের সমানভাবে স্বাধীনতা, মর্যাদা, নিরাপত্তা এবং সমৃদ্ধির অংশীদারিত্ব নিশ্চিত করতে দ্বি-রাষ্ট্রীয় সমাধান অন্তর্ভুক্ত করতে হবে। স্থায়ী শান্তির দিকে এটাই একমাত্র পথ। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ