Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যুক্তরাষ্ট্রে ইসলামবিদ্বেষী ঘটনা বেড়ে ৩০ বছরে সর্বোচ্চ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৬, ৮ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে ইসলামবিদ্বেষী ঘটনা বেড়ে ৩০ বছরে সর্বোচ্চ

যুক্তরাষ্ট্রে মুসলমানদের বিরুদ্ধে বৈষম্য এবং আক্রমণের ঘটনার নতুন রেকর্ড সৃষ্টি হয়েছে। ক্রমবর্ধমান ইসলামবিদ্বেষ এবং ইসরায়েল-ফিলিস্তিন যুদ্ধে পক্ষপাতের জেরে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।

২ এপ্রিল এক প্রতিবেদনে কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন জানিয়েছে, ২০২৩ সালে যুক্তরাষ্ট্রে মোট ৮ হাজার ৬১টি ইসলামবিরোধী ঘটনার অভিযোগ পাওয়া গেছে, যা তার আগের বছরের তুলনায় ৫৬ শতাংশ বেশি।

শুধু তাই-নয়, প্রায় ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রে এ ধরনের ঘটনার যে রেকর্ড রাখছে সংস্থাটি, তার মধ্যে ২০২৩ সালেই সবচেয়ে বেশি অভিযোগ পেয়েছে তারা। কেবল অক্টোবর থেকে ডিসেম্বর মাসের মধ্যেই প্রায় ৩ হাজার ৬০০টি ইসলামবিরোধী ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে।

এসবের মধ্যে রয়েছে—গত অক্টোবরে ইলিনয়ে ছয় বছর বয়সী ফিলিস্তিনি-আমেরিকান শিশু ওয়াদেয়া আল-ফাইউমকে মারাত্মকভাবে ছুরিকাঘাত, নভেম্বরে ভারমন্টে ফিলিস্তিনি বংশোদ্ভূত তিন ছাত্রকে গুলি এবং ফেব্রুয়ারিতে টেক্সাসে এক ফিলিস্তিনি-আমেরিকান ব্যক্তিকে ছুরিকাঘাতের ঘটনা।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশন জানিয়েছে, ২০২২ সালে যুক্তরাষ্ট্রে প্রথমবারের মতো ইসলামবিদ্বেষের অভিযোগ কমেছিল। কিন্তু ২০২৩ সালেই দেশটিতে মুসলিমবিদ্বেষের পুনরুত্থান ঘটে।

গত বছরের প্রথম নয় মাসে সেখানে প্রতি মাসে গড়ে প্রায় ৫০০টি মুসলিমবিরোধী ঘটনা ঘটেছিল। কিন্তু বছরের শেষ চতুর্থাংশে তা একলাফে বেড়ে প্রতি মাসে প্রায় ১ হাজার ২০০টিতে পৌঁছায়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ