Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

কুমিল্লায় বেতুয়া হুজুরের বাড়ির ১১তম বার্ষিক মাহফিল সম্পন্ন

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৫, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

কুমিল্লায় বেতুয়া হুজুরের বাড়ির ১১তম বার্ষিক মাহফিল সম্পন্ন

কুমিল্লার দেবিদ্বার উপজেলাধীন বেতুয়া হুজুরের বাড়িতে প্রখ্যাত মুফাসসিরে কুরআন মাওলানা আবুল হাশেম (রহ.) ও মাওলানা রুহুল আমিন হাশেমী (রহ.)-এর স্মরণে বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার উদ্যোগে ১১তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে গত ২৩ ফেব্রুয়ারি।

জৈনপুরের পীর সাহেব মাওলানা আয়াজ আহমাদ জুবাইরীর সভাপতিত্বে এবং বেতুয়া হাশেমিয়া দারুস সুন্নাহ মাদরাসার পরিচালক মাওলানা মুহাম্মদ ছফিউল্লাহ হাশেমীর পরিচালনায় মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রধান অতিথি হিসেবে বয়ান করেন ছারছীনা দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ সিদ্দিকী।

আরো বয়ান করেন নাগাইশ দরবার শরীফের পীর সাহেব মাওলানা মোশতাক ফয়েজী, প্রখ্যাত মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ, প্রখ্যাত আলেমে দীন মাওলানা মুহাদ্দিস আবু নছর আশরাফী, মাওলানা মোল্লা নাজিম উদ্দিন, ধামতী দরবার শরীফের পীর সাহেব মাওলানা শাহ মুহাম্মদ বাহাউদ্দিন আহমেদ প্রমূখ পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরাম।

মাহফিলে প্রধান অতিথি ছারছীনা দরবারের পীর সাহেব মাওলানা শাহ মোহাম্মদ ছাইফুল্লাহ সিদ্দিকী বলেন, ইসলাম কোনো খণ্ডিত আদর্শের নাম নয়। ইসলাম হচ্ছে শান্তি ও কল্যাণের ধর্ম এবং একটি পূর্ণাঙ্গ জীবনব্যবস্থা।

মাওলানা আবদুল হাই মুহাম্মদ সাইফুল্লাহ বলেন, কুরআন- হাদিস হতে বিচ্ছিন্ন হওয়ার ফলে সারা বিশ্বে বেহায়াপনা চলছে এবং আপদ বিপদসহ বিভিন্ন ধরনের ঘটনা ঘটছে। সকল কিছু হতে মুক্তি পেতে হলে কুরআন ও হাদিস অধ্যয়ন করতে হবে।

নাগাইশ দরবারের পীর মাওলানা মোশতাক ফয়েজী বলেন, কুরআনের সাথে সম্পৃক্ততা মানুষকে আলোকিত করে, সম্মানিত করে। 


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ