Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নেত্রকোণায় বাংলা ভাষার বিশ্বায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২১:১৮, ২৬ ফেব্রুয়ারি ২০২৪

নেত্রকোণায় বাংলা ভাষার বিশ্বায়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

নেত্রকোণায় আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপন উপলক্ষে ভাষা আন্দোলনে বঙ্গবন্ধু এবং বাংলা ভাষার বিশ্বায়ন ও অন্যান্য প্রসঙ্গ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি বিকেল ৩টায় আব্দুর রহমান ফাউন্ডেশন বাংলাদেশ-এআরএফবি হলরুমে অনুষ্ঠানটির আয়োজন করে নেত্রকোণা সাকুয়া বাজারে অবস্থিত এআরএফবি গ্রন্থাগার ও গবেষণা কেন্দ্র।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান জ্যেষ্ঠ সাংবাদিক দিলওয়ার খানের সভাপতিত্বে ও নেত্রকোণা জার্নাল এর সম্পাদক ও প্রকাশক মুহা. জহিরুল ইসলাম অসীম এর সঞ্চালনায় অনুষ্ঠানটি সম্পন্ন হয়। সহযোগিতায় ছিল সেভ দ্যা পিপল ইউএসএ এবং আইটিবি  ইউএসএ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি প্রফেসর ননী গোপাল সরকার ও মূখ্য আলোচক ছিলেন সাপ্তাহিক কৃষকের বাণীর সম্পাদক আলী আমজাদ মাস্টার।

এছাড়া অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নেত্রকোণা সাধারণ গ্রন্থাগারের সহ-সভাপতি এডভোকেট আব্দুল হান্নান রঞ্জন, সাংবাদিক আখম আবুল কাশেম, দৈনিক জননেত্রের সম্পাদক এম. মুখলেছুর রহমান খান, প্রাথমিক শিক্ষক সমিতির নেত্রকোণা জেলা শাখা সাধারণ সম্পাদক বাঁধন খান ববি, নেত্রকোণা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ শহিদুল ইসলাম শাহীন, আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ নজরুল ইসলাম, দেশবন্ধু টিভির অপারেশন ইনচার্জ সোহেল রেজা, আনন্দ রক্তদান ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ইঞ্জিনিয়ার আতাউর রহমান হিল্লোল, এএসপিএস এর নির্বাহী পরিচালক মোতাসিম বিল্লাহ, উদয়ন সমিতির নির্বাহী পরিচালক আবুল কাশেম, তামান্না মহিলা উন্নয়ন সমিতির নির্বাহী পরিচালক ফারহানাসহ আরও অনেকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ