Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘ইসলামিক আইকন সিজন-৪’ দেখা যাবে আইটিভি ইউএসএ-সহ ৪০ গণমাধ্যমে

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩৫, ২৭ জানুয়ারি ২০২৪

‘ইসলামিক আইকন সিজন-৪’ দেখা যাবে আইটিভি ইউএসএ-সহ ৪০ গণমাধ্যমে

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশন আয়োজিত জনপ্রিয় ইসলামিক জ্ঞানভিত্তিক রিয়েলিটি শো ‘বেক্সিমকো ইসলামিক আইকন-সিজন ৪’ এ এবার লড়বেন বাংলাদেশ ও ভারতের আলেমে দ্বীন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ইসলামিক ট্যালেন্ট ও খতিবরা।

২৪ জানুয়ারি রাজধানী ঢাকার সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই আয়োজনের বিস্তারিত তুলে ধরা হয়। অনুষ্ঠানটি রমজানে মাসে প্রতিদিন রাত সাড়ে ৯টায় বেসরকারি টেলিভিশন আরটিভিতে প্রচারিত হবে। এই আয়োজনের টাইটেল স্পন্সর বেক্সিমকো গ্রুপ।

গার্ডিয়ান রিসার্চ ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল ও ইসলামিক আইকনের চেয়ারম্যান হাফেজ খালিদ সাইফুল্লাহ বকসী বলেন, ‘জ্ঞানভিত্তিক এই রিয়েলিটি শো-র সবচেয়ে বড় আকর্ষণ হলো এর কনটেন্ট। যেমন- মহাগ্রন্থ আল-কুরআন ও হাদিসের শব্দানুবাদ, বাক্যানুবাদ, শানে- নুজুল, ব্যাখ্যা, শিক্ষা, বিধান, ইসলামিক কারেন্ট নলেজ, বাংলাদেশ সংক্রান্ত জিজ্ঞাসা, গণমানুষের প্রশ্ন ও উত্তর এবং বক্‌তৃতা বা খুৎবাদানে পারদর্শীতা।

সুবিশাল এই আয়োজনে এবার তুলে দেওয়া হয়েছে বয়সের সীমা। ফলে সববয়সি সম্মানিত খতিব সাহেবরা লড়তে পারবেন এই প্রতিযোগিতায়।’

আয়োজক প্রতিষ্ঠান জানায়, বিশ্বমানের এই আয়োজনের টিভি রাউন্ডের পর্বগুলো দেখা যাবে পবিত্র মাহে রমজানে। বাংলাদেশের জনপ্রিয় টেলিভিশন আরটিভি, ভারতের আকাশ টিভি ও আমেরিকার আইটিভি ইউএসএসহ ৪০টি গণমাধ্যমে প্রচার করা হবে।

এবারের আসরেও চ্যাম্পিয়ন, প্রথম রানারআপ ও দ্বিতীয় রানারআপসহ সেরা ১০ জন পাচ্ছেন পবিত্র ওমরাহ পালন, বিদেশ ভ্রমণ, শরীয়াহ সম্মত জীবন ও স্বাস্থ্যবীমাসহ লাখ লাখা টাকার পুরস্কার। এছাড়াও টিভি রাউন্ডে অংশগ্রহণ করতে পারলেই মিলবে নগদ টাকা, ক্রেস্ট, সার্টিফিকেট ও আকর্ষণীয় গিফট হ্যাম্পার।

অনুষ্ঠানটিতে বিচারক হিসেবে থাকবেন দেশের প্রখ্যাত ইসলামিক স্কলার ও শিক্ষাবিদরা। অতিথি হিসেবে উপস্থিত থাকবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী, সংসদ সদস্য, দেশবরেণ্য শিক্ষা ও সংস্কৃতিবিদ এবং কর্পোরেট অঙ্গণের বিশিষ্টজনেরা।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান, প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার, প্রফেসর ড. নকিব মো. নসরুল্লাহ প্রমুখ।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ