Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নিউইয়র্ক স্টেট সিনেটে অধিবেশনের সূচনায় কোরআন তেলাওয়াত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:২৫, ১৫ মার্চ ২০২৪

নিউইয়র্ক স্টেট সিনেটে অধিবেশনের সূচনায় কোরআন তেলাওয়াত

কোরআন অবতীর্ণ হওয়ার মাস রমজানে নিউইয়র্ক স্টেট সিনেটের বাজেট অধিবেশন শুরু হয়েছে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে। পৃথিবীর সবচেয়ে গুরুত্বপূর্ণ ও বহুজাতিক নগরীর সিনেটে কোরআনের বাণী তেলাওয়াত এই প্রথম।

১১ মার্চ স্টেট সিনেটর জেসিকা রামোসের কোরআন তেলাওয়াতের প্রস্তাবনা সিনেট সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত হয়। এই প্রক্রিয়ায় নেতৃত্ব দেন ডেমোক্রেট রাজনীতিক, গ্লোবাল পিস অ্যামব্যাসেডর ড. আবু জাফর মাহমুদ। তার সঙ্গে ছিলেন ট্রেড ইউনিয়ন নেতা মিলন রহমান।

কোরআন থেকে তেলাওয়াত করেন জ্যাকসন হাইটস ইসলামিক সেন্টারের খতিব মাওলানা আব্দুস সাদিক। কোরআন তোলাওয়াতের সময় অধিবেশনে উপস্থিত সকল সিনেট সদস্য ও অন্যান্য নেতৃবৃন্দ দাঁড়িয়ে সম্মান প্রদর্শন করেন।

এই ঐতিহাসিক মুহূর্ত রচনার পেছনে ভূমিকা রাখতে পেরে আবু জাফর মাহমুদ সৃষ্টিকর্তার প্রতি শুকরিয়া জানিয়ে বলেন, এখানকার স্টেট সিনেট অধিবেশনে কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আল্লাহর রহমতের বাণী প্রচার হয়েছে। 

কোরআন নাজিলের মাসে বিশ্ব মুসলিমের জন্য এ এক অসাধারণ শান্তির বার্তা। এর মধ্য দিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের যে উদারনীতির বহিঃপ্রকাশ আমরা উপলব্ধি করেছি তা এক অনন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। এই আয়োজনে ভূমিকা রাখার জন্য তিনি স্টেট সিনেটর জেসিকা রামোসের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

কোরআন তেলাওয়াত করা মাওলানা আব্দুস সাদিক বলেন, সিনেটের মতো একটি জায়গায় কোরআনুল করীমের বাণী শোনাতে পারাটা আমার জন্য অনেক বড় প্রাপ্তি।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ