Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বইমেলায় বিশেষ ছাড়ে জবি শিক্ষকের ‘ছোটদের নবী-রাসূল সিরিজ’

বাংলাদেশ প্রতিনিধি

প্রকাশিত: ২৩:১৮, ২০ ফেব্রুয়ারি ২০২৪

বইমেলায় বিশেষ ছাড়ে জবি শিক্ষকের ‘ছোটদের নবী-রাসূল সিরিজ’

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষক ড. মো. ইব্রাহীম খলিল মুসলিম শিশুদের শুদ্ধ মানস গঠনে ৩৬৫টি গল্প লেখার উদ্যোগ নিয়েছেন। ‘শিশু প্রতিদিন পড়বে ও শুনবে একটি ইসলামি গল্প’ স্লোগানে শুরু করা এই প্রকল্পের প্রথম পদক্ষেপ হিসেবে তিনি রচনা করেছেন ‘ছোটদের নবী-রাসূল সিরিজ’।

এই সিরিজের এখন পর্যন্ত ১০টি বই বেরিয়েছে। এতে স্থান পেয়েছে যথাক্রমে হজরত আদম (আ.), নূহ (আ.), হুদ (আ.), সালেহ (আ.), ইবরাহিম (আ.), ইউসুফ (আ.), আইয়ুব (আ.), মূসা (আ.), দাউদ (আ.) ও ইউনুস (আ.)-এর জীবনকথা।

বইগুলো ভাষা ও মুদ্রণ বিবেচনায় ১ম থেকে ৩য় শ্রেণির শিশুদের জন্য দারুণ উপযোগী। শিশুদের উপযোগী শব্দ এবং ছোট ছোট বাক্য দিয়ে অত্যন্ত সাবলীল ভাষায় লেখক যত্ন নিয়ে সিরিজটি রচনা করেছেন। এ ছাড়া পাতায় পাতায় আঁকা হয়েছে চমৎকার ছবি।

কোরআন-হাদিসের বিশুদ্ধ বর্ণনা দিয়েই সাজানো হয়েছে এসব গল্প। বর্জন করা হয়েছে জনশ্রুতি বা ইসরায়েলি বর্ণনা।

এ ছাড়া প্রতিটি বইয়ের রয়েছে অডিও ভার্সন। বইয়ের ভেতরে দেওয়া কিউআর কোড স্ক্যান করে গল্পগুলো শুনতেও পারবে শিশুরা। আর্ট পেপারে মুদ্রিত সম্পূর্ণ রঙিন সিরিজটি শিশুদের জন্য হতে পারে সেরা উপহার। সদ্য প্রকাশিত সিরিজটি এবারের অমর একুশে বইমেলায় পাওয়া যাচ্ছে বিশেষ ছাড়মূল্যে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ