Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বাংলাদেশি-আমেরিকান ব্যবসায়ীদের মধ্যে শক্তিশালী নেটওয়ার্ক গড়তে চাই

সাইদ রহমান

প্রকাশিত: ০১:১০, ৩ সেপ্টেম্বর ২০২২

আপডেট: ০১:১৭, ৩ সেপ্টেম্বর ২০২২

বাংলাদেশি-আমেরিকান ব্যবসায়ীদের মধ্যে শক্তিশালী নেটওয়ার্ক গড়তে চাই

প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন সংগঠনের জোট ‘ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন্স ইন নর্থ আমেরিকা’ তথা ফোবানা সম্মেলন-২০২২ চলছে। এই সম্মেলনে প্রতি বছরের মতো এবারও গ্লোবাল বিজনেস নেটওয়ার্ক লঞ্চ অনুষ্ঠিত হবে। এ নিয়ে চ্যানেল ৭৮৬ এর সঙ্গে কথা বলেছেন ফোবানা বিজনেস এন্ড ইনভেস্টমেন্ট কমিটি ২০২১-২২ এর চেয়ারপার্সন মাহবুবুর রহমান ভুঁইয়া।

গ্লোবাল বিজনেস নেটওয়ার্ক লঞ্চ কি?
এটা ফোবানারই একটি পার্ট। ফোবানা যেমন বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে থাকা সংগঠনগুলোর মধ্যে একটা আন্তঃযোগাযোগ স্থাপন করার চেষ্টা করে, তেমনি গ্লোবাল বিজনেস নেটওয়ার্কের মাধ্যমে যেসব বাংলাদেশি বিজনেস আইকনরা আমেরিকাতে সফলতার সাথে কাজ করছেন তাদের মধ্যে যোগাযোগ স্থাপন করে।

এই নেটওয়ার্ক কর্তৃক আয়োজিত সেমিনার সম্পর্কে জানতে চাই।
প্রত্যেক ফোবানা সম্মেলনে মূলত আমরা একটা সেমিনার করে থাকি। এটা খুব বড় আকারে হয়। এবারের সেমিনারটা হবে ৩ সেপ্টেম্বর। যেসব বাংলাদেশি আমেরিকান সফল ব্যবসায়ী হিসেবে একটা অবস্থান তৈরি করতে সমর্থ্য হয়েছেন, তারা এই সেমিনারে উপস্থিত হয়ে তাদের সেই সফলতার গল্প শেয়ার করেন। এছাড়া পৃথিবীর বিভিন্ন প্রান্তের খ্যাতিসম্পন্ন বিজনেস লিডার ও আইকনদের দাওয়াত করা হয়। বাংলাদেশ থেকেও ব্যবসা খাতের বিশিষ্টজনরা উপস্থিত থাকেন।
 
গ্লোবাল বিজনেস নেটওয়ার্ক লঞ্চ কীভাবে কাজ করে?
নিজেদের মধ্যে পরিচয় ও অভিজ্ঞতা বিনিময়টাই মূল কাজ। এর মধ্য দিয়ে উঠে আসে ব্যবসার ক্ষেত্রে সংকট সমাধানের কৌশল ও সম্ভাবনার দ্বার। 

এবারের সেমিনারে কারা থাকছেন?
প্রধান অতিথি হিসেবে থাকবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী ইমরান আহমেদ। অতিথি বক্তা হিসেবে থাকবেন যুক্তরাষ্ট্রে নিয়োজিত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ শহীদুল ইসলাম এবং জর্জিয়ার স্টেট সিনেটর শেখ রহমান। বিশেষ অতিথি হিসেবে থাকবেন- প্রফেসর মাসুদ এ খান, রায়হানুল ইসলাম চৌধুরী, জশ উদ্দিন, ইমরান খান, তামান্না রাব্বানী এবং আমিন করিম। এছাড়া আরও অনেক স্পেশাল গেস্টরা উপস্থিত থাকবেন। 

গ্লোবাল বিজনেস নেটওয়ার্ক লঞ্চের ভবিষ্যত পরিকল্পনা কী?
বহির্বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশি ব্যবসায়ীদের মধ্যে একটা শক্তিশালী নেটওয়ার্ক তৈরি করতে চাই, যার মাধ্যমে উঠতি ব্যবসায়ীরা বিভিন্ন প্রকার সহযোগিতা পাবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় ch[email protected]। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ