Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘আশাকরি কোরআন তেলাওয়াত প্রতিযোগিতাটি সফল হবে’

সাইদ রহমান

প্রকাশিত: ২১:২৮, ২২ আগস্ট ২০২১

আপডেট: ২৩:৩০, ২২ আগস্ট ২০২১

‘আশাকরি কোরআন তেলাওয়াত প্রতিযোগিতাটি সফল হবে’

নিউইয়র্কের ব্রঙ্কসে পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। ধারাবাহিকভাবে মোট তিনটি রাউন্ড শেষে ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ৪ সেপ্টেম্বর। এ নিয়ে বিস্তারিত জানাতে চ্যানেল ৭৮৬ এর মুখোমুখি হয়েছেন প্রতিযোগিতাটির কো-অর্ডিনেটর এ ইসলাম মামুন। তিনি কথা বলেছেন অংশগ্রহণের নিয়ম, শর্তাবলীসহ সংশ্লিষ্ট নানা বিষয়ে-

প্রতিযোগিতাটি সরাসরি নাকি ভার্চুয়াল মাধ্যমে অনুষ্ঠিত হবে?
দুটোই। তিনটি রাউন্ডে আমার এই কম্পিটিশন শেষ করবো। প্রথমটি হবে ভার্চুয়াল। দ্বিতীয় এবং তৃতীয় তথা চ‚ড়ান্ত পর্ব হবে সরাসরি। প্রথম রাউন্ডে অংশ নিতে হলে আগামী ২৬ আগস্টের মধ্যে ২-৩ মিনিটের কোরআন তেলাওয়াতের একটি ভিডিও পাঠাতে হবে- [email protected] এই মেইলে।

এতে অংশগ্রহণের নিয়মগুলো কী?
মোট তিনটি গ্রুপ থাকবে। গ্রুপ-এ হিসেবে অংশ নিতে পারবে ৫-১০ বছর বয়সী ছেলেমেয়েরা। গ্রুপ বি-এর বয়সসীমা ১১-১৫ বছরের ছেলেমেয়ে। গ্রুপ সি-এর বয়সসীমা ১৬-২০ বছর, এই গ্রুপে শুধু ছেলেরাই অংশ নিতে পারবে। শুধু নিউইয়র্ক নয়, যে কোনো রাজ্য থেকেই শিক্ষার্থীরা এতে অংশ নিতে পারবে।

কখন, কোথায় ফাইনাল অনুষ্ঠিত হবে?
প্রথম রাউন্ডের ভিডিও দেখে বিচারকরা দ্বিতীয় রাউন্ডের জন্য প্রতিযোগিদের বাছাই করবেন। দ্বিতীয় রাউন্ড অনুষ্ঠিত হবে আগামী ২৮ আগস্ট। এরপর সশরীরে প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হবে ৪ সেপ্টেম্বর। স্থান- পার্কচেস্টার ইসলামিক সেন্টার, ১৩৭৫ ভার্জিনিয়া এভিনিউ (দ্বিতীয় তলা), ব্রঙ্কস, নিউইয়র্ক।

পুরস্কার হিসেবে কী থাকছে?
প্রথম পুরস্কার হিসেবে রয়েছে ল্যাপটপ, দ্বিতীয় পুরস্কার আইপ্যাড এবং তৃতীয় পুরস্কার ট্যাবলেট। এছাড়া ফাইনালে অংশ নেওয়া সব প্রতিযোগীর জন্য রয়েছে বিশেষ পুরস্কার।

অংশগ্রহণকারীদের কাছ থেকে কেমন সাড়া পাচ্ছেন?
প্রথমবারের মতো আমরা এই আয়োজন করেছি। খুব বেশি প্রচার-প্রচারণাও করা হয়নি। তবুও, ভালোই সাড়া পাচ্ছি। ইতোমধ্যে আমাদের কাছে অনেক ভিডিও এসে জমা হয়েছে। নির্দিষ্ট সময়ের আরও চারদিন বাকি আছে। আশাকরি, শেষের এই সময়টুকুতে সর্বোচ্চ সংখ্যক প্রতিযোগিরা আমাদের সঙ্গে যুক্ত হবেন এবং পুরো আয়োজনটি দারুণ হবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ