Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

Khalil Biriyani Presents - Halal Food Recipe

স্বাদের প্রশ্নে কম্প্রমাইজ করি না - ভাবনা নাদিয়া

তানজিদা মেহের

প্রকাশিত: ০৩:০৭, ১৩ জুলাই ২০২১

স্বাদের প্রশ্নে কম্প্রমাইজ করি না - ভাবনা নাদিয়া

খলিল বিরিয়ানি প্রেজেন্টস হালাল ফুড রেসিপি

নিউইয়র্কের কমিউনিটি নিউজ নেটওয়ার্ক চ্যানেল ৭৮৬ এর সাপ্তাহিক বিশেষ আয়োজন "খলিল বিরিয়ানি প্রেজেন্টস হালাল ফুড রেসিপি" তে অতিথি হয়ে এসেছিলেন "ভাবনা'স কিচেন'র" ফাউন্ডার ভাবনা নাদিয়া। তার রান্নার গল্প নিয়ে কথা বলেছেন তিনি- 

রান্নার হাতেখড়ি কবে কিভাবে?

ভাবনা নাদিয়াঃ আসলে আমার খুব ছোট বয়সেই বিয়ে হয়ে যায়। আমি যখন এইচ এস সি পড়ি তখনই আমার বিয়ে হয়ে গিয়েছিলো। বিয়ের আগে রান্না বান্না তেমন কিছুই পারতাম না। কিন্তু বিয়ের পর আমার শ্বাশুড়ির সাথে থেকে ধীরে ধীরে সব রান্না শিখেছি।

ইউটিউবের জার্নিটা কিভাবে শুরু?

ভাবনা নাদিয়াঃ আমার হাজবেন্ড কাজের সুবাদে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ায়। বিভিন্ন রকম বাইরের খাবার খায়,খেতে পছন্দ করে। তো আমি ওর জন্য বিভিন্ন ভাবে সেই খাবার গুলোই ঘরে তৈরি করে দিই। ও আমার রান্না করা খাবারের সাথে বাইরের রান্না করা খাবারের অনেক মিল পায় এবং আমাকে বলে যে "তুমি তো একটা ইউটিউব চ্যানেল খুললেই পারো"। এভাবে তার অনুপ্রেরণা তেই আমার ইউটিউবে যাত্রা শুরু। তাছাড়া আমার পরাপর ৩টা বেবি হয়ে মারা যায়। আমারও তেমন কোনো কাজ থাকতো না সময় কাটতো না, তাই ওর কথা মেনে নিয়েই পথ চলা।

রান্নার সময় কোন বিষয়টি সবসময় মাথায় রাখেন?

ভাবনা নাদিয়াঃ আমার যেহেতু মফস্বলে থাকা হয়েছে তাই আমি জানি উপকরণ খুঁজে পাওয়াটা বড় একটা ঝামেলা। সবসময় তাই চেষ্টা করি স্বাদের কম্প্রোমাইজ না করে যে কোনো উপাদানের সহজ রিপ্লেস মেন্ট দিয়ে রান্নাটা করতে। যেন রান্নার আয়োজনেই সবার রান্নার প্রতি আগ্রহ চলে না যায়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ