Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘কমিউনিটির সেবায় আজীবন কাজ করে যেতে চাই’

সাইদ রহমান

প্রকাশিত: ২১:৫২, ৯ জুলাই ২০২১

আপডেট: ২২:০৩, ৯ জুলাই ২০২১

‘কমিউনিটির সেবায় আজীবন কাজ করে যেতে চাই’

কামরুজ্জামান হেলাল

মিশিগান কমিউনিটি অ্যাওয়ার্ড-২০২১ পেয়েছেন আরটিভি’র যুক্তরাষ্ট্র প্রতিনিধি কামরুজ্জামান হেলাল। মিশিগান স্টেটে করোনা মহামারির সময় কমিউনিটিতে বিশেষ অবদান রাখার জন্য এই সম্মাননা দেওয়া হয়েছে। সম্মাননা পাওয়ার অনুভূতি, ভবিষ্যত লক্ষ্য- ইত্যাদি বিভিন্ন বিষয় নিয়ে তিনি মুখোমুখি হয়েছেন চ্যানেল ৭৮৬-এর। সঙ্গে ছিলেন- সাইদ রহমান 

অ্যাওয়ার্ড পেয়ে কেমন লাগছে?
বলা বাহুল্য, খুব ভালো লাগেছে। কাজের স্বীকৃতি পেলে কার না ভালো লাগে! দারুণ অনুভূতি। এই সম্মাননা আমাকে সামনের দিনগুলোতে কমিউনিটির পাশে থাকতে, তাদের জন্য কিছু করতে অনুপ্রেরণা জোগাবে। এমন উদ্যোগের পেছনে যারা ছিলেন, তাদের সবাই ধন্যবাদ জানাচ্ছি।

মহামারির সময় কীভাবে কমিউনিটির পাশে ছিলেন?
সে সময় তো ভয়াবহ পরিস্থিতি ছিল। সবাই যে যার ঘরে রুদ্ধ। কেউ হয়তো খাবার নিয়ে কমিউনিটির পাশে দাঁড়িয়েছেন, কেউবা স্বাস্থ্য সরঞ্জাম নিয়ে। যেহেতু আমি সাংবাদিকতা করি, তাই আমার কাজের মধ্য দিয়েই আমি কমিউনিটির পাশে ছিলাম। করোনার হালনাগাদ তথ্য দিয়ে সবাইকে সতর্ক করেছি। আরটিভিতে সপ্তাহে অনেক সময় ৩-৪টা লাইভ করেছি। রাজ্যের যে নির্দেশনা, সেটা দ্রুততার সাথে কমিউনিটির সঙ্গে শেয়ার করেছি।

কোন সংগঠনের ব্যানারে এই সম্মাননা দেওয়া হলো?
এটা কমিউনিটির অরাজনৈতিক একটি প্ল্যাটফর্ম। নাম- মিশিগান বাংলাদেশি কমিউনিটি। এখানে কমিউনিটির মধ্যে নানা রাজনৈতিক সংগঠন আছে। সেগুলোর সঙ্গে আমি জড়াইনি। এও বলতে পারি, কোনো রাজনৈতিক সংগঠন থেকে অ্যাওয়ার্ড দিলে হয়তো তা আমি গ্রহণ করতাম না।

কমিউনিটির জন্য ভবিষ্যতে কী করতে চান?
কমিউনিটির জন্য যা কিছু ভালো, আমার সামর্থ্য অনুযায়ী তা পৌঁছে দিতে চাই। যে সংকটে কমিউনিটির পাশে থাকতে চাই। আমার কাজের মধ্য দিয়ে এখানকার মানুষের সমস্যাগুলো তুলে ধরে সমাধানের ব্যবস্থা করবো। বাংলাদেশ থেকে নতুন করে যখন কেউ আসে, তখন নানা বিড়ম্বনায় পড়ে। তাদের জন্যও যতটুকু সম্ভব, করবো। এভাবে কমিউনিটির সেবায় কাজ করে যেতে চাই আজীবন।

মিশিগানের করোনা পরিস্থিতি এখন কেমন?
সংক্রমণ অনেক কমে এসেছে। মৃত্যুও হাতে গোনা। অধিকাংশ মানুষ ভ্যাকসিন নিয়েছেন। সঙ্গত কারণেই বিধিনিষেধে আগের মতো কড়াকড়ি নেই। দোকানপাট-গ্রোসারি সপ খুলে দেওয়া হচ্ছে। মানুষও যে যার প্রয়োজন মতো ঘর থেকে বের হতে পারছেন।

সংবাদটি শেয়ার করুনঃ