Channel786 is a Community News Network

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আজ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১২:০৩, ২৮ মে ২০২২

আপডেট: ১২:০৬, ২৮ মে ২০২২

চ্যাম্পিয়নস লিগের ফাইনাল আজ

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালে রিয়াল মাদ্রিদ-লিভারপুল মহারণের মধ্য দিয়ে মৌসুমের ফুটবল শ্রেষ্ঠত্ব নির্ধারিত হবে আজ। এবারের ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে মেসি-নেইমার-এমবাপ্পেদের প্যারিসে। তবে পিএসজির ঘরের মাঠ পার্ক দে প্রিন্সেস নয়, এই মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ফাইনাল অনুষ্ঠিত হচ্ছে ফ্রান্সের জাতীয় স্টেডিয়াম স্তাদে দে ফ্রান্স- এ।

ফাইনালের আগে রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি জ্বাললেন প্রতিশোধের আগুন, ‘লিভারপুল যদি ২০১৮ ফাইনালে হারের প্রতিশোধ নিতে চায়, তাহলে রিয়ালও প্রতিশোধ নিতে চাইবে ১৯৮১ সালে ওদের সঙ্গে ফাইনাল হারের। ’

২০১৮ সালের ফাইনালে সের্হিয়ো রামোসের সঙ্গে সংঘর্ষে মাঠ ছাড়তে হয়েছিল মো সালাহকে। সেবারের হারের প্রতিশোধ নিতে ফাইনালে রিয়ালকে চেয়েছেন এবারের প্রিমিয়ার লিগের গোল্ডেন বুট জেতা এই মিসরীয়। তবে প্রতিশোধ নিয়ে উত্তেজনার পারদটা কমাতে কোচ ইয়ুর্গেন ক্লপ জানালেন, ‘আমি প্রতিশোধে বিশ্বাসী নই। সালাহ কী বলতে চেয়েছে বুঝতে পারি আমি। ও আসলে সব কিছু ঠিকঠাকভাবে করতে চায়। ’

গত আট বছরে পাঁচবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে রিয়াল। লিভারপুল গত পাঁচ বছরে ফাইনালে তৃতীয়বার। এমন পরিসংখ্যানই বলছে দল দুটি কেমন ছন্দে। এই মৌসুমে লা লিগার পাশাপাশি স্প্যানিশ সুপার কাপ জিতেছেন বেনজিমা, ভিনিসিয়ুসরা। ‘কোয়াড্রপল’ স্বপ্ন ভাঙলেও লিভারপুল জিতেছে লিগ কাপ ও এফএ কাপ। এমন দুই দলের লড়াইটা উপভোগ্যই হওয়ার কথা।

এদিকে, আজ হ্যাটট্রিক করলে ক্রিস্তিয়ানো রোনালদোর এক মৌসুমে সর্বোচ্চ ১৭ গোলের রেকর্ড ভেঙে ফেলবেন করিম বেনজিমা। সেই সঙ্গে নিশ্চিত হতে পারে ব্যালন ডি’অরও। নিজের চেনা প্যারিসে ফরাসি সুবাস ছড়িয়ে রিয়ালকে আরো একবার চ্যাম্পিয়ন করতে পারবেন তো বেনজিমা?


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ