Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

যে সমীকরণে এখনও ফাইনালে যেতে পারে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪৯, ১২ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১১:৫০, ১২ সেপ্টেম্বর ২০২৩

যে সমীকরণে এখনও ফাইনালে যেতে পারে বাংলাদেশ

রেকর্ড ২২৮ রানের জয় দিয়ে এশিয়া কাপের সুপার ফোরের মিশন শুরু করেছে রোহিত শর্মার দল। আর পাকিস্তানের এই বিশাল ব্যবধানে হারের পর এশিয়া কাপের ফাইনালে নাম লেখানোর স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ। 

সুপার ফোরের প্রথম দুই ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার বিপক্ষে হারার কারণে এক প্রকারে এশিয়া কাপের মিশন থেকে টাইগারদের ছিটকে পড়াটা অনেকটাই সুনিশ্চিত। কিন্তু সোমবার পাকিস্তানের হারে ফাইনালের হাতছানি দেখছে বাংলাদেশ। তবে ফাইনালের রাস্তাটা বাংলাদেশের জন্য খুব একটা সহজ নয়। কেননা বাংলাদেশকে ভারতের বিপক্ষে জয়ের পাশাপাশি চেয়ে থাকতে হবে শ্রীলঙ্কার দিকে।

শ্রীলঙ্কা নিজেদের শেষ দুই ম্যাচে যদি ভারত ও পাকিস্তান দুই দলকেই হারাতে পারে তবে ফাইনালের পথটা সুগম হবে বাংলাদেশের। কেননা তখন পাকিস্তান, বাংলাদেশ ও ভারতের থাকবে সমান একটি করে জয়। এরপর হিসেব হবে রানরেটের। একটি ম্যাচ খেলা ভারত ও শ্রীলঙ্কা যথাক্রমে পয়েন্ট তালিকার এক ও দুই নম্বরে অবস্থান করছে। পাকিস্তানের বিপক্ষে বড় জয় পাওয়ায় নেট রানরেট অনেক বেশি ভারতের।

বর্তমানে রোহিত শর্মাদের রানরেট ৪.৫৬০। দুইয়ে থাকা লঙ্কানদের রানরেট ০.৪২০। ভারতের বিপক্ষে ২২৮ রানে হেরে পাকিস্তানের রানরেটও কমে গেছে। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা দলটির এশিয়া কাপে বর্তমান রান রেট ১.৮৯২। আর কোনো জয় না পাওয়া বাংলাদেশের রানরেট ০.৭৪৯। ভারতের বিপক্ষে জয় বাগিয়ে নিয়ে রানরেট বাড়ানোর পাশাপাশি বাংলাদেশকে প্রার্থনা করতে হবে অভাবনীয় কিছুর জন্য।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ