Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ভারতের অষ্টম নাকি শ্রীলঙ্কার সপ্তম ?

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:৩১, ১৭ সেপ্টেম্বর ২০২৩

ভারতের অষ্টম নাকি শ্রীলঙ্কার সপ্তম ?

এশিয়া কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে ভারত-শ্রীলঙ্কা। এশিয়া কাপের ১৬ আসরে এটি শ্রীলঙ্কার ১২তম ফাইনাল। এর মধ্যে সর্বশেষ আসরসহ ৬ বারের চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। চোট জর্জরিত দল নিয়েও ‘আন্ডারডগ’ তকমা নিয়ে ফাইনালে ওঠে লঙ্কানরা। তাদের সামনে এবার সপ্তম শিরোপা জয়ের সুযোগ।

অন্যদিকে, শক্তিশালী দল নিয়েও দীর্ঘদিন আন্তর্জাতিক মঞ্চে সাফল্য পাচ্ছে না ভারত। এশিয়া কাপ দিয়ে সেই খরা কাটাতে চায় রোহিত শর্মার দল। এর আগে তারা সর্বোচ্চ ৭ বার এশিয়া কাপে চ্যাম্পিয়ন হয়েছিল। আজ জিতলে অষ্টম শিরোপা ঘরে তুলবে দলটি।

ফাইনাল নিয়ে ভারত এবং শ্রীলঙ্কা দুই দলের মোটিভেশন দুই রকম। এ মুহূর্তে ওয়ানডে ফরম্যাটে ভারত সুপার পাওয়ার এক দল। আর শ্রীলঙ্কা বর্তমান চ্যাম্পিয়ন। তবে র‌্যাঙ্কিংয়ে তারা আট নম্বরে। লঙ্কানদের বড় শক্তি তারা আজ খেলবে ঘরের মাঠে। গ্যালারি পক্ষে থাকা মানেই ক্রিকেটারদের জন্য বাড়তি অনুপ্রেরণা। তাই ভারতকে হারিয়ে যদি লঙ্কানরা চ্যাম্পিয়ন হন তাতে অবাক হওয়ার কিছু থাকবে না।

এদিকে ভারত এমন ভারসাম্যপূর্ণ দল, তাদের ভেন্যু কোনো বিষয় নয়, যে কোনো প্রতিপক্ষকে যে কোনো মাঠে গুঁড়িয়ে দেওয়ার মতো একদল পরীক্ষিত সৈনিক আছে তাদের। ব্যাটিং, বোলিং কিংবা ফিল্ডিং-তিন বিভাগেই দুর্দান্ত ভারত।

গ্রুপপর্বের শেষ ম্যাচে ভারতের বিরুদ্ধে হেরেছিল লঙ্কানরা। সে ম্যাচ থেকেই আত্মবিশ্বাস পেতে পারে স্বাগতিকরা। কারণ, ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ লঙ্কান বোলাররা আটকে দিয়েছিল মাত্র ২১৩ রানে। লঙ্কানরা অনুপ্রেরণা নিতে পারেন ‘ভারত-বাংলাদেশ’ শেষ ম্যাচ থেকেও। যদিও ভারত ম্যাচটি খেলেছে এক্সপেরিমেন্ট হিসেবে। তাদের নিয়মিত একাদশের ৫ ক্রিকেটার ছিলেন না। সেদিক থেকে সেরা একাদশ ছিল না বাংলাদেশেরও। তামিম, মুশফিকের পাশাপাশি ছিলেন না নিয়মিত একাদশের তিন পেসার তাসকিন, শরিফুল ও হাসান মাহমুদ।

শেষ ম্যাচে বাংলাদেশের বিরুদ্ধে হারায় নিশ্চয়ই আজ লঙ্কানদের বিরুদ্ধে মাঠে নামার আগে বাড়তি সতর্কতা অবলম্বন করবে ভারত। অন্যদিকে নিজেদের শেষ ম্যাচে পাকিস্তানের মতো দলকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করায় আত্মবিশ্বাসের তুঙ্গে লঙ্কানরা।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ