Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিশ্বকাপে যাদের সেমিফাইনালে দেখছেন গিলক্রিস্ট

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১১:০৬, ২০ সেপ্টেম্বর ২০২৩

বিশ্বকাপে যাদের সেমিফাইনালে দেখছেন গিলক্রিস্ট

দিনকয়েক পরেই শুরু হবে বিশ্বক্রিকেটের মর্যাদাপূর্ণ আসর ওয়ানডে বিশ্বকাপের। ভারতের মাটিতে হতে চলা এই টুর্নামেন্টে কারা রাজত্ব করবে সেই গবেষণায় নেমেছেন সাবেক কিংবদন্তি ক্রিকেটাররা। সেমিফাইনালে খেলতে পারে এমন সম্ভাব্য চারটি ফেভারিট দলের নামও তারা ঘোষণা করছেন। তবে সাবেক ক্রিকেটারদের এমন ভবিষ্যদ্বাণীতে বেশকিছু মিল দেখা যাচ্ছে।

এবার সেই আলোচনায় যুক্ত হলেন অস্ট্রেলিয়ার সাবেক উইকেটরক্ষক ব্যাটার অ্যাডাম গিলক্রিস্ট। কিংবদন্তি এই ক্রিকেটারের দৃষ্টিতে, আসন্ন বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে ভারত, পাকিস্তান, বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

এরপর নিজের এমন দাবির পেছনে যুক্তিও দিয়েছেন গিলক্রিস্ট। স্বাগতিক ভারতকে নিয়েই তার প্রথম ব্যাখ্যা। রোহিত শর্মার দলটি সম্প্রতি এশিয়া কাপের সর্বোচ্চ অষ্টম শিরোপা জিতেছে। এর আগে ২০১১ সালে উপমহাদেশের সর্বশেষ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয় ভারত। এরপর গত দুই বিশ্বকাপও থেকে গেছে স্বাগতিক অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের ঘরেই। ভারতের বিশ্বকাপ জয়ের বেশ ব্যবধান থাকলেও, এবার সেই খরা ঘুচতে পারে বলে মনে করছেন অনেকেই।

এবারের এশিয়া কাপে ভরাডুবির পরও আইসিসি টুর্নামেন্ট বলেই পাকিস্তানকে হিসাবের বাইরে রাখা যাচ্ছে না। এর আগে ভারতে হওয়া সর্বশেষ বিশ্বকাপেও সেমিফাইনালে খেলেছিল পাকিস্তান। আবার ফর্ম ও সামর্থ্যের বিচারে এই মুহূর্তে বিশ্বের সেরা দলের একটি বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ড। আর বিশ্বকাপে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে বাদ দিয়ে হিসাব করাও বেশ কঠিন।

এ কারণেই হয়তো গিলক্রিস্টের ভবিষ্যদ্বাণীতে তেমন কোনো চমক নেই। আহমেদাবাদে একটি প্রোমোশোনাল ইভেন্টে যোগ দিয়ে এই উইকেটকিপার–ব্যাটার বলেন, ‘আমার মনে হয়, ভারত-পাকিস্তান সেমিফাইনালে খেলবে। অন্য দুটি দল অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।’

নিজ দেশের ওপেনিং নিয়ে মাঝে বেশ কিছুদিন দুশ্চিন্তা থাকলেও, আপাতত সেই সমস্যা মিটেছে ডেভিড ওয়ার্নার ফর্মে ফেরায়। তাই গিলক্রিস্টও মনে করেন, ‘ওয়ার্নার দক্ষিণ আফ্রিকা সিরিজে যেমন করেছে, তাতে ভালো মনে হয়েছে। আমার মনে হয়, তার ওপেনিংই করা উচিত। মিডল অর্ডার ওয়ার্নারের ব্যাটিং করা নিয়ে আলোচনা হয়তো হয়েছে, তবে আমার মনে হয় তার ওপেন করা উচিত। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুটি ইনিংসে সে দেখিয়েছে, টপ অর্ডারে ওয়ার্নার আগের মতোই দাপুটে।’

ভারতের মাটিতে সর্বশেষ সিরিজে ওপেনিংয়ে রান না পাওয়ায় ওয়ার্নারকে মিডল অর্ডারে নিয়ে আসা হয়েছিল। তবে ওয়ার্নার এখন ফর্মে ফেরার ইঙ্গিত দিচ্ছেন। দক্ষিণ আফ্রিকা সিরিজে এক সেঞ্চুরির পাশাপাশি একটি ফিফটির দেখা পেয়েছেন এ বাঁহাতি ওপেনার। যদিও পাঁচ ম্যাচের সিরিজটি ৩-২ ব্যবধানে হেরেছে অজিরা। তবে বিশ্বকাপের আগে তারা আরও তিনটি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে।


চ্যানেল৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ইমেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ