Channel786 is a Community News Network

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৯:৪৩, ১ সেপ্টেম্বর ২০২১

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন না তামিম

দীর্ঘদিন ধরে টি-টোয়েন্টি ক্রিকেট থেকে দূরে রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক তামিম ইকবাল। জিম্বাবুয়ে সফরে টেস্ট ও ওয়ানডে সিরিজে খেললেও টি-টোয়েন্টির আগে হাঁটুর ইনজুরির কারণে দেশে ফিরে আসেন তিনি। এরপর অস্ট্রেলিয়া সিরিজেও ছিলেন না দেশসেরা এই ওপেনার। ইনজুরি থেকে ফিরে না আসায় ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজেও নেই তামিম। এবার জানিয়ে দিলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও খেলতে চাননা তামিম।

বুধবার (১ সেপ্টেম্বর) নিজের অফিসিয়াল ফেইসবুক পেজে একটি ভিডিওর মাধ্যমে তামিম একথা জানান।

টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেওয়ার ব্যাপারে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন এবং প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর সঙ্গে আলোচনা করেছেন তামিম।

এরপরেই ভিডিওটিতে তামিম বলেন, 'আমি কিছুক্ষণ আগে বোর্ড প্রেসিডেন্ট পাপন ভাই (নাজমুল হাসান পাপন) এবং প্রধান নির্বাচক নান্নু ভাইর (মিনহাজুল আবেদিন নান্নু) সঙ্গে ফোন করে কিছু ব্যাপারে আলোচনা করেছি। আমি তাদের বলেছি যে, আমার মনে হয় না আমার বিশ্বকাপের দলে থাকা উচিত। আসলে আমি এভেইলেবল না বিশ্বকাপের জন্য।'

কেন হঠাৎ করে এমন সিদ্ধান্ত এই টাইগারের? এমন প্রশ্নের উদ্রেক ঘটতেই পারে তাই তো এর জবাব নিজেই দিয়েছেন তামিম।

'ইনজুরি আসলে আমার মনে হয় না অত বড় সমস্যা। আমি আশা করছি বিশ্বকাপের আগেই ফিট হয়ে ফিরতে পারব। কিন্তু আমার কাছে সবচেয়ে বড় ব্যাপার যেটি মনে হয়েছে, যে ব্যাপারটি আমাকে এই সিদ্ধান্ত নিতে সাহায্য করেছে সেটা হচ্ছে পর্যাপ্ত ম্যাচ না খেলা। আমার মনে হয় আমি শেষ ১৫ থেকে ১৬টি টি-টোয়েন্টি খেলিনি। তাই আমি যদি হঠাৎ করে এসে দলে জায়গা করে নেই তাহলে আমার জায়গায় যারা খেলছিল তাদের প্রতি সুবিচার করা হবে না। হয়ত আমি বিশ্বকাপের দলে থাকতাম, আমি জানি না কিন্তু আমার মনে হয় না এটা ওদের জন্য সুবিচার করা হত। তাই আমি বোর্ড প্রেসিডেন্ট এবং প্রধান নির্বাচককে জানিয়েছি যে আমি বিশ্বকাপে খেলব না। এটাই আমার সিদ্ধান্ত।'—তামিম ইকবাল।
বিজ্ঞাপন

তবে কি এবারেই টি-টোয়েন্টি থেকে নিজের ব্যাট গুটিয়ে নিচ্ছেন তামিম? না! এখনই টি-টোয়েন্টি থেকে অবসরে যাচ্ছেন না বলে তামিম জানিয়েছেন।

তিনি বলেন, 'আমি সবাইকে স্পষ্ট করিয়ে জানিয়ে দেই যে আমি অবসরে যাচ্ছি না। তবে আমার এই বিশ্বকাপে খেলা হচ্ছে না, আমি এই বিশ্বকাপে খেলব না।'

টাইগারদের জার্সিতে টি-টোয়েন্টিতে ৭৮টি ম্যাচ খেলা তামিম ইকবাল রান করেছেন ১৭৫৮। আছে একটি শতক এবং ৭টি অর্ধশতক।। টি-টোয়েন্টিতে তার রানের গড় ২৪.০৮ আর স্ট্রাইক রেট প্রায় ১১৭।

দলের তরুণ যারা জাতীয় দলে ওপেন করছেন তারা ভালো পারফর্ম করতে পারবেন বলে মনে করছেন তামিম। 'তরুণ যারা ১৫/১৬টি ম্যাচ ধরে দলে ওপেন করছে, ওদের সুযোগ পাওয়া উচিত। ওদের প্রস্তুতি আমার থেকেও ভালো হবে আর আমার আশা ওরা দলকে আমার চেয়েও বেশি কিছু দিতে পারবে। সেই সঙ্গে বিশ্বকাপে দলকে আমার শুভ কামনা রইল।'

ভিডিওর শেষ দিকে এসে দেশের গণমাধ্যমকে তামিম তার এই সিদ্ধান্তের প্রতি সম্মান জানানোর অনুরোধ করেন। মনের ডাক শুনেই এই পথে এগিয়েছেন বলে জানান তামিম। 'আমি এই সিদ্ধান্ত নিয়েছি, এটিতেই অটল থাকব। এখানে নতুন করে বলার কিছু নেই। সব কারণ বলে দিয়েছি। এখানে কোনো বিতর্ক নেই। বিতর্ক হওয়ার কিছু নেই। আমার যা মনে হচ্ছিল, সেটাই করেছি। মানুষ হিসেবে আপনারা আমাকে অনেকেই চেনেন না, কিন্তু যারা আমার কাছের, সবাই আমার ব্যাপারে একটা জিনিস জানেন যে, আমি যা-ই করি, হৃদয়ের ভেতর থেকেই করি। আমার মন এটাই বলছিল যে এটাই সঠিক সিদ্ধান্ত। দলের জন্য এটাই ভালো।'


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ