Channel786 is a Community News Network

অস্ট্রেলিয়ায় আশ্রয় নিলেন ৫০ আফগান নারী ফুটবলার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:২১, ২৫ আগস্ট ২০২১

অস্ট্রেলিয়ায় আশ্রয় নিলেন ৫০ আফগান নারী ফুটবলার

তালেবানরা আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়ার পর দেশটির অনেক নারী খেলোয়াড়ই লুকিয়ে বেড়াচ্ছেন। ক্যারিয়ার তো বটেই জীবনের নিরাপত্তা নিয়েও শঙ্কা বিরাজ করছে তাদের মনে। এমন অস্থিতিশীল পরিস্থিতির মধ্যে ৫০ জন আফগান নারী ফুটবলারকে আশ্রয় দিল অস্ট্রেলিয়া। অজি সংবাদমাধ্যম এবিসির রিপোর্ট অনুযায়ী, সেই ফুটবলারদের নিরাপদে আফগানিস্তান থেকে সরিয়ে আনা হয়েছে।

এজন্য অস্ট্রেলিয়া সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা ও পেশাদার ফুটবলারদের সংস্থা ফিফ প্রো। এক বিবৃতিতে ফিফা প্রো লেখে, ‘এই তরুণ অ্যাথলেটরা বিপদে ছিল। তাদেরই একজন সঙ্গী হিসেবে আন্তর্জাতিক সম্প্রদায়কে ধন্যবাদ জানাই। আন্তর্জাতিক সম্প্রদায়কে অনুরোধ করব, ঐ অ্যাথলেটরা যা সাহায্য চায় তারা যেন সেটা পূরণ করে। এখনো আফগানিস্তানে বেশ কয়েকজন ঝুঁকিতে রয়েছেন এবং তাদের সহায়তায় সর্বাত্মক চেষ্টা করা উচিত।’

সরিয়ে আনার এই ঘটনাকে গুরুত্বপূর্ণ বিজয় হিসেবে মনে করছেন আফগান নারী ফুটবলের সাবেক অধিনায়ক খালিদা পোপাল, ‘এই দুর্ভোগের সময় নারী ফুটবলাররা সাহসী ও শক্ত মানসিকতা দেখিয়েছে। আশা করি, আফগানিস্তানের বাইরে উন্নত জীবন গড়তে পারবে তারা। নারী ফুটবল একটি পরিবার এবং আমাদের নিশ্চিত করতে হবে সবাই যেন নিরাপদ থাকে।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ