Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অলিম্পিক: মেয়েদের ফুটবলে হার অ্যামেরিকার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:১৭, ৪ আগস্ট ২০২১

অলিম্পিক: মেয়েদের ফুটবলে হার অ্যামেরিকার

মেয়েদের ফুটবলে ক্যানাডার কাছে হেরে গেল অ্যামেরিকা। ফলে তাদের সোনা জয়ের স্বপ্নও শেষ। এর আগে ৩৬ বার দুই দেশ লড়েছে। কিন্তু ক্যানাডা একবারের জন্যেও অ্যামেরিকাকে হারাতে পারেনি। কিন্তু টোকিও অলিম্পিকের মঞ্চে প্রতিবেশী দেশের বিরুদ্ধে জ্বলে উঠলেন ক্যানাডার মেয়ে ফুটবলাররা।

অ্যামেরিকার গোলকিপার অ্যালিসা কোয়ার্টার ফাইনালে অসাধারণ খেলেছিলেন। কিন্তু তিনি চোট পেয়ে বসে যান। এ দিনের ম্যাচে ক্যানাডা একমাত্র গোল পেয়েছে পেনাল্টি থেকে। পরপর দুই বার মেয়েদের বিশ্বকাপ জেতা অ্যামেরিকা এখন ব্রোঞ্জের জন্য লড়বে।

হকিতে হার ভারতের

পুরুষদের হকিতে সেমিফাইনালে বেলজিয়ামের কাছে হেরে গেল ভারত। গতবারের রুপোজয়ী বেলজিয়ামের বিরুদ্ধে লড়াই করেছে ভারত। একসময় তারা ২-১ গোলে এগিয়ে ছিল। শেষ পর্যন্ত ৫-২ গোলে জেতে বেলজিয়াম। ভারত এখন ব্রোঞ্জের জন্য লড়বে।

এই হারের পর প্রধানমন্ত্রী মোদী টুইট করে বলেছেন, ''হার-জিত খেলার অঙ্গ। পুরুষদের হকি দল অলিম্পিকে নিজেদের সেরাটা দিয়েছেন। সেটাই আসল। পরের ম্যাচের জন্য শুভেচ্ছা রইল। ভারত তোমাদের জন্য গর্বিত।''

আরাশ মিরইসমাইল

অলিম্পিকে ইসরায়েলি খেলোয়াড়দের বয়কটের কয়েকটি ঘটনা

আরাশ মিরইসমাইল

২০০৪ অলিম্পিকের উদ্বোধনীতে ইরানের পতাকা বহন করেছিলেন এই জুডো খেলোয়াড়৷ সেই সময় জুডোর অনুর্ধ্ব-৬৬ কেজি বিভাগে তিনি বিশ্ব চ্যাম্পিয়ন ছিলেন৷ কিন্তু প্রতিযোগিতা শুরুর আগে ওজন মাপার সময় তার ওজন দুই কেজি বেশি পাওয়া যায়৷ সে কারণে মিরইসমাইল বাদ পড়ে যান৷ তবে প্রথম রাউন্ডে ইসরায়েলের ইহুদ ভাকসের সঙ্গে খেলা পড়ায় তিনি তার মুখোমুখি হতে চান না বলে ইরানে খবর প্রকাশিত হয়েছিল৷

পুয়ের্তো রিকোর সোনা

অ্যাথলেটিক্সে এই প্রথমবার সোনা পেল পুয়ের্তো রিকো। মেয়েদের একশ মিটার হার্ডেলস জিতলেন জেসমিন ক্যামাচো কুইন। তিনি এর আগে অলিম্পিক রেকর্ডও করেছিলেন।

এক নম্বরে চীন

মেডেল তালিকায় এক নম্বরে আছেো চীন। তারা সব চেয়ে বেশি সোনা জিতেছে। দুইয়ে অ্যামেরিকা। তারা সংখ্যার দিক থেকে সব চেয়ে বেশি মেডেল পেয়েছে। কিন্তু চীনের থেকে সোনা কম পাওয়ায় তারা দ্বিতীয় স্থানে। তিন নম্বরে আয়োজক দেশ জাপান।

জিএইচ/এসজি(এপি, রয়টার্স, এএফপি)


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ