Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

Bangladesh tour of Zimbabwe

শেষ ম্যাচই ফাইনাল

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১২:১৮, ২৫ জুলাই ২০২১

শেষ ম্যাচই ফাইনাল

টেস্ট ও ওয়ানডে সিরিজে দাপুটে শুরু। এরপর জিম্বাবুয়েকে নাস্তানাবুদ করার পর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টি জেতা বাংলাদেশকে অপ্রতিরোধ্য মনে হচ্ছিল। দ্বিতীয় টি-টোয়েন্টিতে তাদের টেনে মাটিতে নামাল স্বাগতিক দল। দ্বিতীয় ম্যাচে ২৩ রানের জয়ে দারুণভাবে সিরিজে ফিরেছে জিম্বাবুয়ে। ১-১ সমতায় থাকা সিরিজের শেষ ম্যাচ হয়ে দাঁড়িয়েছে অলিখিত ফাইনাল। আজ হারারেতে বিকেল সাড়ে চারটায় মুখোমুখি হবে দু’দল।

সেই ম্যাচে পুরো আত্মবিশ্বাস নিয়েই নামতে প্রস্তুত বাংলাদেশ দল। তৃতীয় ম্যাচের আগে এমনটাই জানালেন টাইগারদের টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদুল্লাহ। হারলেই যে দলের মোমেন্টাম নষ্ট হয়ে যাবে বা দল আর কামব্যাক করতে পারবে না এমনটা মনে করেন না তিনি।
সংবাদমাধ্যমের উদ্দেশে বিসিবির পাঠানো এক ভিডিওবার্তায় অধিনায়ক বলেন, ‘দলের ব্যাটিং ও বোলিং দুই বিভাগেরই সামর্থ্য আছে। দল ব্যালান্সড। স্পিন বা পেস বিভাগ বা অলরাউন্ডার দেখুন- সব জায়গাতেই আমরা পরিপূর্ণ। একটা ম্যাচ ভালো খেলতে পারিনি মানে এই না আমরা খারাপ দল।’

দ্বিতীয় ম্যাচে মুস্তাফিজুর রহমানকে পায়নি বাংলাদেশ। লিটন দাসকে বিশ্রামে রেখেছে। ম্যাচেও মেহেদী মিরাজকে তিনে নামানোর মতো এক্সপেরিমেন্ট করেছে সফরকারী দল। যেগুলো কাজে লাগেনি।

সিরিজ নির্ধারনী ম্যাচে তেমনটা করার সুযোগ থাকছে না বাংলাদেশের। লিটন ফিরছেন একাদশে সেটা মোটামুটি নিশ্চিত। তাকে সুযোগ দিতে কাটা পড়তে পারেন মাহেদি হাসান বা আফিফ হোসেনের একজন। মুস্তাফিজের গোড়ালির ব্যাথা তীব্র হওয়ায় খেলার সম্ভাবনা কম।
একাদশ যেমনটাই হোক বাংলাদেশের পূর্ণ মনোযোগ এখন শেষ ম্যাচে। পুরো দল জয় নিয়েই দেশে ফিরতে চায় জানালেন অধিনায়ক, ‘যেহেতু একটা ম্যাচ আছে, ফাইনাল ম্যাচ হিসেবেই খেলব। ম্যাচ জেতার সর্বোচ্চ চেষ্টা করব।’

সিরিজের শেষ ম্যাচ খেলে পরদিনই ঢাকার উদ্দেশে রওনা হচ্ছে বাংলাদেশ। ৩ আগস্ট থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ শুরুর আগে বায়ো বাবলে থাকছে পুরো স্কোয়াড।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : নাইম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, শামীম পাটোয়ারি নুরুল হাসান, আফিফ হোসেন/ মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ ও শরিফুল ইসলাম।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ