Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

২০৩২ অলিম্পিক আয়োজক ব্রিসবেন

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৫:১০, ২২ জুলাই ২০২১

২০৩২ অলিম্পিক আয়োজক ব্রিসবেন

করোনাভাইরাসের কারণে ১ বছর পিছিয়ে ২০২০ টোকিও অলিম্পিক হচ্ছে চলতি বছর। আনুষ্ঠানিকভাবে ২৩ জুলাই পর্দা উঠবে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ খ্যাত মেগা এই আসরের। এর মধ্যেই ঘোষণা করা হয়েছে ২০৩২ অলিম্পিক আয়োজকের নাম। অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরে বসবে ২০৩২ গ্রীষ্মকালীন অলিম্পিকের আসর।

ইন্টারন্যাশনাল অলিম্পিক কমিটি (আইওসি) তাদের সিদ্ধান্তে জানিয়েছে, ৭১/৫ ভোটে জিতে একপ্রকার বিনা প্রতিদ্বন্দ্বিতায় ২০৩২ অলিম্পিকের স্বাগতিক হয়েছে ব্রিসবেন। এতে ৩২ বছর পর অস্ট্রেলিয়াতে আবার ফিরছে অলিম্পিক। এর আগে দুবার অলিম্পিক আয়োজনের সুখস্মৃতি আছে অস্ট্রেলিয়ার। সর্বপ্রথম ১৯৫৬ সালে মেলবোর্নে বসেছিল অলিম্পিকের আসর। এরপর ২০০০ সালে অলিম্পিকের স্বাগতিক হয়েছিল সিডনি।

তৃতীয়বারের মতো অস্ট্রেলিয়া আয়োজক হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসন। স্কট বলেন, ‘অস্ট্রেলিয়াতে একটা সফল গেমস আয়োজন করতে কি লাগে সেটা আমরা জানি। কেবল ব্রিজবেন ও কুইন্সল্যান্ড নয়, পুরো দেশের জন্যই এটি ঐতিহাসিক দিন।’

সংখ্যাগরিষ্ঠতায় ব্রিসবেন আয়োজকের স্বীকৃতি পেলেও ২০৩২ সালের বৈশ্বিক ক্রীড়া আসরটি আয়োজনে আগ্রহ প্রকাশ করেছিল ইন্দোনেশিয়া, জার্মনি, চীন, হাঙ্গেরি ও কাতারের রাজধানী শহরগুলো।

২০২৪ অলিম্পিক হবে ফ্রান্সের শহর প্যারিসে, ২০২৮ অলিম্পিকের স্বাগতিক যুক্তরাষ্ট্রের শহর লস অ্যাঞ্জেলস।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ