Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ফ্রান্সের জাতীয় দলের কোচ হতে চান জিদান

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০২:২৪, ১৭ জুলাই ২০২১

ফ্রান্সের জাতীয় দলের কোচ হতে চান জিদান

সদ্য সমাপ্ত উইরো কাপের অন্যতম ফেভারিট দল ফ্রান্স। কিন্তু আসরে তারা খুব একটা সাফল্য পায়নি। সুইজারল্যান্ডের কাছে টাইব্রেকারে হেরে শেষ ষোল থেকেই বিদায় নিয়েছে গতবারের বিশ্বকাপ জয়ী দলটি। তাই দলটির কোচ দিদিয়ের দেশম হয়তো বাদ পড়তে পারেন। তাই এখনই আলোচনা শুরু হয়ে গেছে দেশম বাদ পড়লে পরবর্তী কোচ কে হতে পারেন।

স্পেনের ক্রীড়া দৈনিক মার্কার খবরে জানা গেছে, ফ্রান্সের কোচ হিসেবে উঠে এসেছে জিনেদিন জিদানের নাম। তিনি এখন কোনো ক্লাবের কোচের দায়িত্ব নিতে রাজি নন। তিনি নাকি জাতীয় দলের কোচ হতে আগ্রহী।

জিদানের এই আগ্রহের ব্যাপারে রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেটিনো পেরেজ বলেন, ‘আমি ওকে রিয়ালে রেখে দিতে রীতিমতো যুদ্ধ করেছিলাম। তবে ফ্রান্স দলের কোচ হওয়া ওর স্বপ্ন এবং ও নিশ্চয়ই নিজের স্বপ্নপূরণ করতে পারবে।’

ক্লাবে ফুটবলে জিদান দারুণ সাফল্য পেয়েছেন। আর রিয়ালের মতো দলের তারকাদের সামলেছেন তিনি। ফলে ফ্রান্স দলের তারকাদের সামলাতেও তাঁর কোনো সমস্যা হবে না।

অবশ্য ফ্রান্স ফুটবল ফেডারেশনের সভাপতি দেশমকেই আসন্ন বিশ্বকাপে কোচ হিসাবে রেখে দেওয়ার কথা জানিয়েছেন। তবে জিদানের কোচ হওয়ার ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছে। ফ্রান্সের কোচ হিসেবে আরও শোনা যাচ্ছে লরা ব্লঁ, আর্সেন ওয়েঙ্গার ও থিয়রি অঁরির নাম।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ