Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘মহাযু্দ্ধে’ আর্জেন্টিনার জয়

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৭:৫৩, ১১ জুলাই ২০২১

আপডেট: ০৮:৫৩, ১১ জুলাই ২০২১

‘মহাযু্দ্ধে’ আর্জেন্টিনার জয়

আর্জেন্টিনার উচ্ছ্বাস

কোপা আমেরিকার ফাইনালে শিরোপা জিতল আর্জেন্টনা। চিরপ্রতিদ্বন্দ্বি ব্রাজিলকে ১-০ গোলে হারিয়েছে মেসির দল। আর্জেন্টিনার হয়ে প্রথম সাফল্য পেলেন মেসি।

খেলার শুরু থেকেই দু’দলের হাড্ডাহা্ড্ডি লড়াই। আর্জেন্টিনার সাফল্য আসে ২৩ মিনিটের দিকে। ডি মারিয়ার নৈপুণে ১-০ গোলে লিড নেয় আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধের শুরুতেই মেসির দলের জালে বল জড়ায় ব্রাজিল। কিন্তু অফসাইটের জন্য বাতিল হয়। হতাশ হতে হয় ব্রাজিল সমর্থকদের। এরপর গোলের জন্য চেষ্টা চললেও শেষপর্যন্ত ব্যর্থ নেইমারের দল।

ডি-মারিয়ার গোলের সুবাদে জয়। তাই ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কারও জিতেছেন তিনি। ফাইনালসহ মোট ৭টি ম্যাচ খেলেছেন মেসি। এর মধ্যে ৫টিতেই ম্যাচ সেরা। গোলও করেছেন সর্বোচ্চ চারটি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার এবং সর্বোচ্চ গোলদাতা- দুটোই উঠেছে মেসির হাতে। পুরো আসরজুড়ে দুর্দান্ত গোলকিপিং করেছেন এমিলিয়ানো মার্টিনেজ। তাই তার হাতেই উঠেছে কোপা আমেরিকার সেরা গোলরক্ষকের পুরস্কার গোল্ডেন গ্লাভস।

দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ এই প্রতিযোগিতায় শিরোপায় এগিয়ে আর্জেন্টিনা।এরআগে ১৪ বার চ্যাম্পিয়ন তারা। আর ৯ বার কোপায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। হেড টু হেড পরিসংখ্যানেও এগিয়ে মেসির দল। এখনো পর্যন্ত ৩৩টি ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দেশ। তাতে আর্জেন্টিনার জয় ১৫ ম্যাচে আর ১০ ম্যাচে জিতেছে ব্রাজিল। বাকি ৮ ম্যাচ ড্র হয়।

 


চ্যানেল-৭৮৬'এ নিউজ পাঠাতে ই-মেইল করুন [email protected] এই ঠিকানায়। আপনার পণ্য বা সেবার প্রচারে বিজ্ঞাপনের জন্য কল করুন (212) 729-0610, +1 (718) 355-9232 এই নাম্বারে। 

সংবাদটি শেয়ার করুনঃ