Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ইউরোর প্রথম সেমিফাইল

সেয়ানে সেয়ানে টক্কর

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৬:২৩, ৭ জুলাই ২০২১

আপডেট: ০১:১২, ৮ জুলাই ২০২১

সেয়ানে সেয়ানে টক্কর

ম্যাচটি ছিল আক্রমণ পাল্টা আক্রমণ, গোল পাল্টা গোলের। নির্ধারিত সময়ে সমতা থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। গোল হলো না অতিরিক্ত সময়েও। তারপর পেনাল্টি শুট-আউট। আর সেখানেই কপাল পুড়ল স্পেনের।
ইউরোয় চলতি আসরের শুরু থেকেই দাপট ইতালির। এবার ৫৩ বছরের আক্ষেপ ঘুচানোর অপেক্ষা। মঙ্গলবার দিনগত রাতে স্পেনের বিপক্ষে ৪-২ ব্যবধানে জিতে ফাইনাল নিশ্চিত করল রবার্তো মানচিনির শিষ্যরা।
লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে শুরুতেই ইতালির বারেল্লা অফসাইডের আওতায় পড়েন। ভেস্তে যায় ইতালির আক্রমণ। যদিও বারেল্লার শট এক্ষেত্রে পোস্টে প্রতিহত হয়। ৫ম মিনিটে ফের একবার ইতালির আক্রমণ থমকে যায় ইমোবিলের অফসাইডের আওতায় পড়ায়।
ম্যাচের ১৫তম মিনিটে ইতালির জালে বল জড়ানোর চেষ্টা করেন ফেরান তোরেস। তবে টার্গেটে ছিল না তার শট। ২৫তম মিনিটে দানি ওলমোর শট প্রতিহত করেন ইতালির গোলরক্ষক ডোনারুম্মা।
৩৩তম মিনিটে ফের ইতালির পোস্ট লক্ষ্য করে শট নেন ওলমো। কিন্তু বল ক্রসবারের উপর দিয়ে মাঠের বাইরে চলে যায়। ৫ মিনিট পর মিকেলের শট ইতালির পোস্টের উপর দিয়ে মাঠের বাহিরে চলে যায়।
ম্যাচের ৪৫তম মিনিটে গোলের সুযোগ হাতছাড়া হয় ইতালির। এমারসনের শট ক্রসবারে প্রতিহত হয়। সেয়ানে সেয়ানে লড়াইয়ে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।
বিরতি থেকে ফিরে ৪৯তম মিনিটে ইমোবিল স্পেনের রক্ষণ ভাঙার চেষ্টা করেন। তবে তার প্রচেষ্টা ব্যর্থ হয়। বল চলে যায় মাঠের বাহিরে। দুই মিনিট পর ইমোবিলকে ফাউল করে হলুদ কার্ড দেখেন সার্জিও। এক মিনিট পর সার্জিওর ডানপায়ের শট লক্ষ্যভ্রষ্ট হয়।
এরপর ৫৩তম মিনিটে কিয়েসার শট প্রতিহত করেন স্প্যানিশ গোলরক্ষক। ৫৮তম মিনিটে মিকেলের আক্রমণ প্রতিহত করেন ইতালির গোলকিপার ডোনারুম্মা।
এর দুই মিনিট পরেই জালের দেখা পায় ইতালি। স্পেনের শেষ ডিফেন্স ভেঙে গোলটি করেন ফেদেরিকো কিয়েসা। পরের মিনিটে ইমোবিলকে তুলে নিয়ে বেরারদিকে মাঠে নামায় ইতালি। এর পরের মিনিটে ফেরান তোরেসকে তুলে নিয়ে মোরাতাকে মাঠে নামায় স্পেন। একজন মিডফিল্ডারের বদলে স্ট্রাইকার নামিয়ে স্পেন তাদের উদ্দেশ্য স্পষ্ট করে দেয়।
এরপর আবার সেয়ানে সেয়ানে টক্কর! ম্যাচের ৬৭তম মিনিটে ওলমোর শট লক্ষ্যভ্রষ্ট হয়। এক মিনিট পর বেরারদির শট প্রতিহক করেন উনাই।
ম্যাচের ৭০তম মিনিটে জোড়া বদলি খেলোয়ার নামায় স্পেন। মিকেল ও কোকের বদলে মোরেনো ও রদ্রিকে মাঠে নামায় তারা। ৪ মিনিট পর জোড়া বদলি নামায় ইতালিও। ভেরাত্তিকে বদলে মাতেওকে মাঠে নামায় তারা। এমারসনের বদলে মাঠে নামেন রাফায়েল।
ম্যাচের ৮০তম মিনিটে বেরারদির আক্রমণ প্রতিহত করেন উনাই। সঙ্গে সঙ্গেই সমতায় ফেরে লা রোহারা। পরিবর্তন হিসেবে মাঠে নেমেই গোলটি করেন মোরাতা।শেষ পর্যন্ত টাইব্রেকারে স্পেনকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করল ইতালি। অবশ্য মুখোমুখি দেখার লড়াইটা বেশ জম্পেশ এ দু’দলের। ২০১২ ইউরোর ফাইনালে ইতালিতে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছিল স্প্যানিশরা। পরের আসরের রাউন্ড অব সিক্সটিনে আবার প্রতিশোধ নেয় আজ্জুরিরা। জিতে যায় ২-০ গোলে। ২০১৭ তে দেখা হওয়া শেষ ম্যাচটায় আবার জয়ী হয় স্পেন।  সেই ধারাবাহিকতায় এবার ইতালিরই পালা হওয়ার কথা! আর সেটাই হলো।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ