Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২য় দিনে ভারতের সংগ্রহ ৩/১৪৬

তানজিদা মেহের

প্রকাশিত: ২৩:৩০, ১৯ জুন ২০২১

টেস্ট চ্যাম্পিয়নশিপের ২য় দিনে ভারতের সংগ্রহ ৩/১৪৬

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের প্রথম দিন খেলাই হয়নি, শুরুর দিন্টা পন্ড করে দিয়েছিল বৃষ্টি। দ্বিতীয়দিন যথা সময়ে টস এবং খেলা শুরু হলো। টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠিয়েছিল নিউজিল্যান্ড। এজবাস্টনের ঠাণ্ডা ঠাণ্ডা আবহাওয়ার মধ্যেই চলছে টেস্ট বিশ্বে শ্রেষ্ঠ নির্ধারণের লড়াই।

লড়াইয়ের শুরুতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয়ার চেষ্টা করেছিল নিউজিল্যান্ড। ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শুভমান গিলের সঙ্গে চেতেশ্বর পুজারাকে সাজঘরে ফিরিয়ে ভারতীয়দের টপ অর্ডার কম্বিনেশান ভেঙ্গে দেন নিউজিল্যান্ডের বোলাররা।

তবে, চতুর্থ উইকেট জুটিতে বিরাট কোহলির সঙ্গে জুটি বেধে আজিঙ্কা রাহানে ভারতের ইনিংসকে এগিয়ে নেয়ার চেষ্টা করছেন।

এরপরই অবশ্য বৃষ্টি নামে। বৃষ্টির কারণে পুরো দিন খেলা না হলেও প্রথম দিনে ভারতীয়দের সংগ্রহ ৬৪.৪ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৪৬ রান। ৪৪ রান নিয়ে ব্যাট করছেন অধিনায়ক বিরাট কোহলি এবং আজিঙ্কা রাহানে ২৯ রান নিয়ে।

টস হেরে ব্যাট করতে নামার পর উদ্বোধনী জুটিতে ভালোই সূচনা করেছিল ভারত। রোহিত শর্মা এবং শুভমান গিল মিলে গড়ে তোলেন ৬২ রানের জুটি। কিন্তু আইপিএলে ঝড় তোলার বোলার কাইল জেমিসনের বলে টিম সাউদির হাতে ক্যাচ দিয়ে রোহিত শর্মা ফিরে যাওয়ার পর ভাঙে উদ্বোধনী জুটি। এ সময় ৬৮ বলে ৩৪ রান নিজের নামের পাশে লিখে নেন রোহিত শর্মা। সঙ্গী ফিরে যাওয়ার পর শুভমান গিলও খুব বেশিক্ষণ টিকতে পারেননি। ৬৩ রানের মাতায় তিনিও ফিরে যান। নেইল ওয়াগনারের বলে উইকেটের পেছনে বিজে ওয়াটলিংয়ের হাতে ক্যাচ দেন শুভমান গিল। তিনি করেন ২৮ রান।

সংবাদটি শেয়ার করুনঃ