Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

নাম ব্যবহার করে প্রতারণা, সতর্ক করলেন মিজানুর রহমান আজহারী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৪:২৪, ৯ ডিসেম্বর ২০২৩

নাম ব্যবহার করে প্রতারণা, সতর্ক করলেন মিজানুর রহমান আজহারী

খ্যাতনামা বাংলাদেশি ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারীর নাম ও ফেসবুক প্রোফাইল পিকচার ব্যবহার করে প্রতারণা করে আসছে একটি চক্র। প্রতারণার মাধ্যমে জনসাধারণের কাছ থেকে থেকে টাকাও হাতিয়ে নিয়েছে চক্রটি। এ নিয়ে সবাইকে সতর্ক করে তার ভ্যারিফায়েড ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দিয়েছেন আজহারী।

স্ট্যাটাসে তিনি বলেন, আমার সকল শুভানুধ্যায়ী ও দ্বীনি ভাইবোনদের বিশেষ অবগতির জন্য জানানো যাচ্ছে যে, সম্প্রতি আমার নাম ও প্রোফাইল পিকচার সম্বলিত ফেইক পেইজ থেকে চলমান বিভিন্ন ইস্যুকে কেন্দ্র করে কতিপয় প্রতারক চক্র জনসাধারণের কাছ থেকে থেকে টাকা হাতিয়ে নেওয়ার ধূর্ত কৌশলের আশ্রয় নিয়েছে। আমার মূল পেইজের কমেন্ট সেকশনে বা ভিন্ন কোন পোস্টে তাদের পেইজের নামের পাশে ভেরিফাইড ব্লু ব্যাজ লক্ষ্য না করেই অনেকে বিভ্রান্তি ও প্রতারণার শিকার হচ্ছেন।

সকলকে এধরনের প্রতারণা সম্পর্কে সতর্ক থাকার আহ্বান রইলো। স্পষ্টত এগুলোর সাথে আমার কোন যোগসূত্র নেই। 

করোনাকালীন সময়ে ‘রমাদান ফুড প্যাক’ ছাড়া আজ পর্যন্ত কোন ফান্ড রাইজিং আমি করিনি। ভবিষ্যতে এরকম কোন ফান্ড রাইজিং প্রকল্প হাতে নিলে সেটা আমার ভেরিফাইড ফেইসবুক পেইজেই সবার আগে শেয়ার করা হবে, ইন শা আল্লাহ। তাই অনলাইনে যেকোন মাধ্যমে যেকোন ব্যক্তি কিংবা প্রতিষ্ঠানের সাথে অর্থ লেনদেনের ব্যাপারে যাচাই-বাছাইসহ সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করার আহ্বান রইলো।

প্রসঙ্গত আরো একটি বিষয় জানিয়ে রাখার প্রয়োজন বোধ করছি, সম্প্রতি এক্স (টুইটার) এর ভেরিফাইড সংক্রান্ত নিয়মের সহজলভ্যতা ও শীথিলতার অপব্যবহার করে আরো কতিপয় প্রতারক চক্র আমার নামে একাধিক এক্স (টুইটার) একাউন্ট ভেরিফাইড করে নিয়েছে। যেগুলো আমি কিংবা আমার টিম দ্বারা পরিচালিত না। অর্থাৎ ঐসকল একাউন্ট থেকে প্রচারিত কোন পোস্ট বা মন্তব্যের দায়ভার আমার উপর বর্তায় না ও আমার সাথে সম্পৃক্ত নয়।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ