Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

চ্যানেল আইয়ের অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপহার দিয়েছে বিরক্তি-হতাশা

আবির আলমগীর

প্রকাশিত: ২২:১৫, ১৬ নভেম্বর ২০২১

চ্যানেল আইয়ের অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপহার দিয়েছে বিরক্তি-হতাশা

বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় চ্যানেল, তারওপর আবার তাদের এ্যাওয়ার্ড অনুষ্ঠান। সঙ্গত কারণেই অনুষ্ঠান হবে অতি উচ্চমানের- এমনটাই আশা ছিল সবার। নিউইয়র্কের আমাজুরা হলে হাজির হয়েছিলেন শতশত উৎসুক দর্শক। কিন্তু চরম অব্যবস্থাপনা, পরিকল্পনাহীন মঞ্চনিয়ন্ত্রন, অগোছালা প্রেজেন্টেশনে চরম বিরক্তি এবং হতাশা নিয়ে অনুষ্ঠানের মাঝপথেই বাড়ি ফিরেছেন অনেকে।

অনুষ্ঠানের শুরুতে যখন দাঁড়াবারও যায়গা ছিলোনা, তখন অনুষ্ঠানের মাঝপথেই দেখা যায় ৫০ ভাগ চেয়ার খালি, চরম বিরক্তি নিয়ে দর্শকরা তখন বাড়ীর পথে।

মাঝে মাঝে মঞ্চে পুরস্কারপ্রাপ্ত গুনী শিল্পীদের মুখেও বিরক্তি দেখা গেছে। অভিনেতা আফজাল হোসেন শিল্পী সাবিনা ইয়াসমিনকে হঠাৎ করেই একলাইন খালি গলায় গাইবার আব্দার করলে সাবিনা ইয়াসমিনকে বিরক্তি প্রকাশ করতে দেখা যায়। মঞ্চে কুমার বিশ্বজিতকেও চরম বিরক্তি প্রকাশ করতে দেখা গেছে।

এ ধরনের অনুষ্ঠান হবে স্ক্রিপ্টেড, উপস্থাপকরা তা মাথায় রেখেই উপস্থাপনা করবেন, কিন্তু অভিনেতা আফজাল বা জয় এর মতো উপস্থাপক কে মনে হয়েছে তারা মঞ্চে দাড়িয়ে বানিয়ে বানিয়ে বলতে গিয়ে খেই হারিয়ে ফেলছেন এবং অগোছালো বলছেন।

একটা সময় দেখা গেলো পুরস্কারপ্রাপ্ত নীনা হামিদ ও সামিনা চোধুরীকে মঞ্চে ডেকে নেয়া হলো, অভিনেতা আফজাল শিল্পী নীনা হামিদ কে বেশী হাইলাইটেড করতে গিয়ে ভুলে গেলেন যে সামিনা চৌধুরী সম্পর্কেও কিছু একটা যে বলতে হবে।

প্রয়াত গীতিকার মাসুদ করিম এর পুরস্কারটি দেয়া হবে তার বউ দিলারা করিম এর হাতে এবং উত্তরীয় পড়িয়ে দেয়া হবে তাকে, কিন্তু দেখা গেলো দিলারা করিম মঞ্চে আসার আগেই পুরস্কার তুলে দেয়া হলো এবং উত্তরীয়টি পড়িয়ে দেয়া হলো একজন স্পনসর এর বউকে, যা ছিলো মঞ্চে চরম হাস্যকর একটা অবস্থা।

অভিনেতা জয় এর ‘৩০০ সেকেন্ড’ অনুষ্ঠানটির নামে চরম অগোছালো অতিকথন অনুষ্ঠানটির বারোটা বাজিয়ে ছেড়েছে। শিল্পী কুসুম শিকদারের গানের সময় ট্র্যাক বন্ধ হয়ে যাওয়া এবং শিল্পী সায়রা রেজার কথা বলবার সময় হঠাৎ করেই কয়েকবারের বিকট শব্দ ও পরবর্তিতে তিনি যখন গান করলেন তখনও সাউন্ড জটিলতা মঞ্চে শিল্পীকে বেশ অস্বস্তিতেই ফেলেছিল।

এক্ষেত্রে যিনি শব্দ নিয়ন্ত্রন করছিলেন এবং যিনি গানের ট্র্যাক প্লে করছিলেন তাদের সমন্বয়হীনতাই একটা কারন ছিলো মনে হয়েছে।এছাড়াও যেই ট্র্যাকে শিল্পী সায়রা রেজা লিপসিংক করেছেন তার মাস্টারিং’এও সমস্যা থাকতে পারে বলে মনে হয়েছে।

এ ধরনের একটি টেলিভিশন এ্যাওয়ার্ড অনুষ্ঠান আমাজুরা’র মতো একটি কম মানের নাইট ক্লাবের ড্যান্স ফ্লোরে চেয়ার বসিয়ে কেনো করতে হবে তা কোনো ভাবেই মাথায় ঢোকেনি। একটি ভালো মানের অডিটোরিয়ামে অনুষ্ঠানটি করবার মতো টাকার অভাব থাকবার কথা নয় চ্যানেল আই এর।

অন্যান্য যে কোনো প্রতিষ্ঠানের অনুষ্ঠান অগোছালো হলেও মেনে নেয়া যায়, কারন টাকার কারনে হয়তো অনেক লিমিটেশন থাকে তাদের।কিন্তু নিউইয়র্কে দেশের প্রথমশ্রেনীর শীর্ষ চ্যানেলের কাছে এ ধরনের দৈন্যতা এবং অগোছালো অনুষ্ঠান প্রেজেন্টেশন আশা করেনা কেউই।আরো অনেক কিছুই বলার ছিলো, বাকীগুলো চেপে গেলাম।

তবে একজন নিউইয়র্কার হিসেবে নি:সন্দেহে চ্যানেল’টিকে অসংখ্য ধন্যবাদ, বাংলাদেশের ৫০ বছর উপলক্ষে দেশের সংগীতে অবদান রেখেছেন এমন ৫০ জন গুনী মানুষ’দের নাম ঘোষণা ও পুরস্কার দিয়ে সন্মান জানানোর এ ধরনের উদ্যোগ এবং নিউইয়র্কে আয়োজন’টির শুভ সুচনা অনুষ্ঠানটি করবার জন্য ধন্যবাদ নিশ্চয়ই তারা পেতে পারেন।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ