Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

দ. আফ্রিকার দাঙ্গায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১০:৫৯, ২৩ জুলাই ২০২১

দ. আফ্রিকার দাঙ্গায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭

দক্ষিণ আফ্রিকায় চলমান দাঙ্গায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার দেশটির সরকার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। এর আগের দিন মৃতের সংখ্যা ২৭৬ জন বলে জানানো হয়েছিল।

দেশটির প্রেসিডেন্ট অফিস থেকে খুমবুজো নামে একজন মন্ত্রী জানিয়েছেন, ‘দক্ষিণ আফ্রিকার পুলিশ মৃতের সংখ্যা সংশোধন করেছে। সহিংসতায় গুয়েটাং প্রদেশে মারা গেছে ৭৯ জন এবং কোয়াজুলু নাটাল প্রদেশে মারা গেছে ২৫৮ জন।’দক্ষিণ আফ্রিকায় চলমান দাঙ্গায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩৭ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার দেশটির সরকার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে। এর আগের দিন মৃতের সংখ্যা ২৭৬ জন বলে জানানো হয়েছিল।

দেশটির প্রেসিডেন্ট অফিস থেকে খুমবুজো নামে একজন মন্ত্রী জানিয়েছেন, ‘দক্ষিণ আফ্রিকার পুলিশ মৃতের সংখ্যা সংশোধন করেছে। সহিংসতায় গুয়েটাং প্রদেশে মারা গেছে ৭৯ জন এবং কোয়াজুলু নাটাল প্রদেশে মারা গেছে ২৫৮ জন।’

তিনি আরও জানিয়েছেন, দাঙ্গা চলার সময় বেঁচে যাওয়া অনেকেই চিকিৎসাধীন অবস্থায় মারা যাচ্ছে।

দেশটির সাবেক প্রেসিডেন্ট জ্যাকব জুমা কারাগারে যাওয়ার পর থেকে সেখানে ব্যাপক লুটপাট এবং ব্যবসা প্রতিষ্ঠানে অগ্নি সংযোগের ঘটনা ঘটতে থাকে। এ পরিস্থিতি সামাল দিতে দেশটির নিরাপত্তা বাহিনীগুলো গুলি চালায়।

জ্যাকব জুমার নিজ প্রদেশ কোয়াজুলু নাটাল এবং গুয়েটাং থেকে দাঙ্গা শুরু হয়। জনবহুল এই দুই প্রদেশে দাঙ্গা ব্যাপক আকার ধারণ করে। এই দুই প্রদেশই দেশটির অর্থনীতির অর্ধেক যোগান দিয়ে থাকে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ