Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

অ্যাকাউন্ট ফিরে পেতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২০:৪৪, ১৫ জুলাই ২০২১

অ্যাকাউন্ট ফিরে পেতে হোয়াটসঅ্যাপের নতুন ফিচার

অ্যাকাউন্ট নিষিদ্ধের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপ বেশ কঠোর। যেকোনও ব্যবহারকারী প্রতিষ্ঠানটির নীতি অমান্য করলেই তাকে নিষিদ্ধ করা হয়। দৃঢ় পদক্ষেপের মাধ্যমে প্ল্যাটফর্মটিকে নিরাপদ রাখার জন্য হোয়াটসঅ্যাপের সুনাম রয়েছে। অ্যাকাউন্ট নিষিদ্ধ করার আগে ব্যবহারকারীকে কোনও নোটিফিকেশন দেয় না হোয়াটসঅ্যাপ। এটি নিয়ে অবশ্য অনেকে বিরক্তি প্রকাশ করেন। তাদের মতে, নিষিদ্ধ করার আগে অন্তত ব্যবহারকারীদের জানানো উচিত।

ভারতের প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম গেজেটস নাউ এক প্রতিবেদনে জানায়, অ্যাকাউন্ট নিষিদ্ধের ক্ষেত্রে ব্যবহারকারীদের উদ্বেগের জায়গাটি হয়তো বুঝতে পেরেছে হোয়াটসঅ্যাপ। এজন্য নতুন একটি ফিচার নিয়ে কাজ করছে তারা। কোনও নিষিদ্ধ অ্যাকাউন্টের বিপরীতে পুনর্বিবেচনার আবেদন করা যাবে এই ফিচারের মাধ্যমে।

নতুন ফিচারটি সম্পর্কে বিস্তারিত জানিয়েছে হোয়াটসঅ্যাপের ফিচার পর্যবেক্ষণকারী সাইট ওয়াবেটাইনফো। সাইটটি বলছে, নিষিদ্ধ অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য ‘ইন-অ্যাপ টুল’ চালু করা হবে। এর মানে হলো- যাদের অ্যাকাউন্ট নিষিদ্ধ হয়েছে তারা সহজেই পুনর্বিবেচনার অনুরোধ জানাতে পারবেন।

ওয়াবেটাইনফোর শেয়ার করা স্ক্রিনশট থেকে দেখা গেছে, কোনও অ্যাকাউন্ট নিষিদ্ধ হওয়ার পর ‘রিকোয়েস্ট আ রিভিউ’ নামের একটি অপশন দেখতে পাবেন ব্যবহারকারীরা। এখানে ক্লিক করলে বিস্তারিত তথ্য দেওয়ার জায়গা আসবে। ব্যবহারকারীরা চাইলে সেখানে প্রয়োজনীয় তথ্য অন্তর্ভুক্ত করে পুনর্বিবেচনার আবেদনটি সম্পন্ন করতে পারবেন।

আবেদন করার পর পরই স্ক্রিনে একটি বার্তা ভেসে উঠবে যেখানে লেখা থাকবে- নীতি ভঙ্গকারী কার্যক্রম শনাক্তের জন্য হোয়াটসঅ্যাপ সাপোর্ট আপনার অ্যাকাউন্ট ও ডিভাইসের তথ্য পরীক্ষা করবে।

ব্যবহারকারীর পুনর্বিবেচনার আবেদন যাচাই শেষে দুটি সিদ্ধান্ত নিতে পারে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। দুর্ঘটনাবশত নিষিদ্ধ করা হয়েছিল এমনটি স্বীকার করে অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হতে পারে। আবার বিধি অমান্যকারী হিসেবে চিহ্নিত করে অ্যাকাউন্ট ফিরিয়ে দেওয়া হবে না বলেও নিশ্চিত করতে পারে। এক্ষেত্রে বলা হবে, আপনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে চাইলে নতুন একটি নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করুন।

ওয়াবেটাইনফো জানিয়েছে, আইওএসের হোয়াটসঅ্যাপ বেটা ভার্সনে এই ফিচার দেখা গেছে। দ্রুতই এটি সবার জন্য চালু করা হবে। অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাও একই সঙ্গে ফিচারটি পাবেন বলে প্রত্যাশা করা হচ্ছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ