Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

রমজানের প্রতিদিন চ্যানেল ৭৮৬-এ বিশেষ অনুষ্ঠান ‘দারসে হাদিস’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৪৯, ২৭ মার্চ ২০২৩

রমজানের প্রতিদিন চ্যানেল ৭৮৬-এ বিশেষ অনুষ্ঠান ‘দারসে হাদিস’

প্রতি বছরের মতো এবারও পবিত্র মাহে রমজান উপলক্ষে দারুণ সব আয়োজন নিয়ে দর্শকদের সামনে হাজির হয়েছে চ্যানেল ৭৮৬। এর মধ্যে অন্যতম একটি অনুষ্ঠানের নাম দারসে হাদিস। রমজানের প্রতিদিন নিউইয়র্ক সময় সকাল ১০টা এবং বাংলাদেশ সময় রাত ৮টায় প্রচারিত হয় অনুষ্ঠানটি।

‘দারসে হাদিস’ উপস্থাপনা করছেন বিশ্ব বরেণ্য ইসলামিক স্কলার, মিডিয়া পারসোনালিটি এবং ফ্লোরিডার মসজিদ উল মু’মিনিনের খতিব আব্দুল হাকিম আজাদী। প্রতিদিন তিনি এক বা একাধিক হাদিস নিয়ে আলোচনা করেন। হাদিসের অনুবাদ করেন এবং ব্যাখ্যা করে শোনান।

পবিত্র রমজান মাসের বরকতের কোনো সীমা নেই। রাসূল (সা.)-এর অনেক হাদিসে এ সম্পর্কে বলা হয়েছে। খতিব আব্দুল হাকিম আজাদী তার আলোচনায় হাদিসের আলোকে রমজানের ফজিলত বর্ণনা করেন গুরুত্ব সহকারে। সংশ্লিষ্ট বিষয়ে কোনো মাসআলা সামনে আসলেও তা নিয়ে বিশদভাবে আলোচনা করেন।

রোজার মাসে যে কোনো ইবাদতেই অন্য সময়ের চেয়ে অনেক বেশি সওয়াব। তাই ফরজ আদায়ের পাশাপাশি মনযোগ দিতে হবে সুন্নতের ক্ষেত্রে। এই বিষয়টি বিবেচনায় নিয়ে দারসে হাদিসে সুন্নত আমল নিয়ে গুরুত্ব সহকারে আলাপ করে থাকেন খতিব আব্দুল হাকিম আজাদী।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ