Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

রমজানে চ্যানেল৭৮৬ এর বর্নীল আয়োজন

জাহান অরন্য

প্রকাশিত: ১২:২৫, ৯ এপ্রিল ২০২২

আপডেট: ১৩:২০, ৯ এপ্রিল ২০২২

রমজানে চ্যানেল৭৮৬ এর বর্নীল আয়োজন

পবিত্র মাহে রমজান উপলক্ষে জনপ্রিয় কমিউনিটি নিউজ নেটওয়ার্ক চ্যানেল ৭৮৬ এ চলছে রমজানের বিশেষ আয়োজন। দেশবরেণ্য ইসলামিক স্কলারদের উপস্থাপনায় জীবন ঘনিষ্ঠ নানা বিষয় নিয়ে প্রতিদিন প্রচারিত হচ্ছে বিভিন্ন অনুষ্ঠান। এসব অনুষ্ঠানের মাধ্যমে দর্শকরা সরাসরি জেনে নিতে পারছেন দৈনন্দিন জীবন ব্যবস্থায় নানারমক সমস্যার ইসলামের আলোকে সহজ সমাধান। এছাড়াও নাশিদ অনুষ্ঠান, কোরআন খতমের অনুষ্ঠান, শিশু-কিশোরদের জন্য অনুষ্ঠান, এবং নারীদের জন্য বিশেষ আয়োজন রেখেছে নিউইয়র্ক এর জনপ্রিয় এই চ্যানেলটি।

প্রখ্যাত আলেমেদ্বীন আন্তর্জাতিক ইসলামিক স্কলার মসজিদুল মুমিনিন ফ্লোরিডার খতিব আব্দুল হাকিম আজাদীর উপস্থাপনায় “দরসে হাদিস” অনুষ্ঠানটি প্রতিদিন প্রচারিত হচ্ছে নিউইয়র্ক সময় সকাল দশটা এবং বাংলাদেশ সময় রাত ৮ টায়।  অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় আছেন নিউইয়র্ক এর জনপ্রিয় ডাক্তার ইনামুল সবুর এর সবুর ওয়াইজুন মেডিকেল।

ইসলামিক ইউনিভার্সিটি কুষ্টিয়া বাংলাদেশের দাওয়াহ এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ডঃ মুহাম্মদ ইকবাল হোসাইন এর উপস্থাপনায় প্রখ্যাত আলেমেদ্বীন এবং ইসলামী চিন্তাবিদদের অংশগ্রহণে প্রতিদিন নিউইয়র্ক সময় দুপুর ১২ টায় এবং বাংলাদেশ সময় রাত দশটায় প্রচারিত হচ্ছে  “থটস অফ রমাদান”। খলিল সুপার মার্কেটের পৃষ্ঠপোষকতায় প্রতিদিন ভিন্ন বিষয় ভিত্তিক আলোচনায় সমৃদ্ধ হচ্ছেন দর্শকরা।   

কোরআন খতমের বিশেষ অনুষ্ঠান খতমে কোরআনে প্রতিদিন মহা পবিত্র গ্রন্থ কুরআনুল কারীম থেকে তেলাওয়াত করে শোনানো হয়। বাংলাদেশ সময় ভোর ৪.৩০ টায় এবং নিউইয়র্ক সময় সন্ধ্যা সাড়ে ছয়টায় খতমে কোরআন প্রচারিত হয়। অনুষ্ঠানটির পৃষ্ঠপোষকতায় আছে বিসমিল্লাহ হালাল লাইফ পোল্ট্রি মিট এন্ড ফিস মার্কেট।  

আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ইসলামিক স্কলার, জনপ্রিয় বক্তা জনাব সাদিকুর রহমান আজহারীর উপস্থাপনায় “বরকতময় রমজান” প্রতিদিন প্রচারিত হচ্ছে বাংলাদেশ সময় ইফতারের আগমুহুর্তে সন্ধ্যা ০৬ টায় এবং নিউইয়র্ক সময় সকাল ৮.০০ টায়।   

এছাড়াও রয়েছে নাশিদ অনুষ্ঠান “ ভয়েস অফ ফেইথ” প্রতিদিন প্রচারিত হচ্ছে বাংলাদেশ সময় রাত সাড়ে তিনটায় টায় এবং নিউইয়র্ক সময় বিকেল ৫.৩০ মিনিটে। শিশূ কিশোর দের জন্য বিশেষ আয়োজন তৃনা-তুর্যর গল্পের আসর প্রচারিত হচ্ছে প্রতিদিন বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় এবং নিউইয়র্ক সময় দুপুর ১২.৩০ মিনিটে। আছে মহিলাদের জন্য বিশেষ আয়োজন ড. নাসিমা হাসানের আলোচনায় ও রোকাইয়া মোহনার উপস্থাপনায় “রমজানের সওগাত” প্রতিদিন প্রচারিত হচ্ছে বাংলাদেশ সময় রাত তিন টায় এবং নিউইয়র্ক সময় বিকেল পাচ টায়।  

এছাড়াও নিয়মিত আয়োজন এটর্নী রাজু মহাজন এন্ড আসোসিয়েটস প্রেজেন্টস “এনাআরবি আইকন” ঈন্ডিয়া হোম প্রেজেন্টস “ মাই ডক্টর” বাসমাহ প্রেজেন্টস শেয়ার এন্ড কেয়ার খলিল বিরিয়ানি প্রেজেন্টস “হালাল ফুড রেসিপি” ট্রান্সফোটেক প্রেজেন্টস “ টেক-টক”  হোমকেয়ারের সৌজন্যে “ভালোবাসায় ভালোবাসা” নিয়মিত প্রচারিত হচ্ছে।

চ্যানেলটির সিইও জনাব শহিদুল্লাহ সবাইকে পবিত্র রমজান মাসের শুভেচ্ছা জানিয়েছেন। পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানিয়েছেন, জনপ্রিয় এইসব অনুষ্ঠানের সহযোগিতায় থাকার জন্য। আসছে পবিত্র ঈদ-ঊল-ফিতরে চ্যানেল ৭৮৬ এর দর্শকদের জন্য বিশেষ চমক অপেক্ষা করছে বলেও জানান তিনি।   

 

সংবাদটি শেয়ার করুনঃ