Channel786 is a Community News Network

নাইন-ইলেভেনের পর যুক্তরাষ্ট্রে মুসলমানের সংখ্যা বেড়েছে

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ০৯:৪৬, ১১ সেপ্টেম্বর ২০২১

নাইন-ইলেভেনের পর যুক্তরাষ্ট্রে মুসলমানের সংখ্যা বেড়েছে

মার্কিন যুক্তরাষ্ট্রে ২০০১ সালর ১১ সেপ্টেম্বর (নাইন-ইলেভেন) যে হামলা হয়েছিল তার ২০ বছর পূর্তি হলো।

ওই হামলা পর থেকে লাখ লাখ আমেরিকান ইসলাম ধর্ম গ্রহণ করেছে। এর আগে ইসলাম গ্রহণের হার এত ছিল না।
যুক্তরাষ্ট্রের বেসরকারি একটি শুমারিতে বলা হচ্ছে, ২০০০-২০১০ সালের মধ্যে মুসলমানদের সংখ্যা ১ মিলিয়ন (১০ লাখ) থেকে বেড়ে দাঁড়ায় ২.৬ মিলিয়নে (২৬ লাখ)। জনসংখ্যার এই বৃদ্ধির হার ৬৭ শতাংশ। যুক্তরাষ্ট্রের পিউ রিসার্চের তথ্য মতে, ২০১৭ সালে আমেরিকায় মুসলমানের সংখ্যা পৌঁছে যায় ৩.৪৫ মিলিয়নে।


পাবলিক রিলিজিয়ন রিসার্স ইনস্টিটিউটের তথ্যে বলা হচ্ছে, এই বিপুলসংখ্যক জনসংখ্যা বৃদ্ধির পরও ২০২০ সালে যুক্তরাষ্ট্রে মোট জনসংখ্যার তুলনায় মুসলিমদের সংখ্যা হয় ১%। দেশটির ৭০% খ্রিষ্টান ও ২৩% ধর্মহীন। ২০২০ সালের নির্বাচনের সংবাদ সংগ্রহ করার সময় চায়না গ্লোবাল টেলিভিশন নেটওয়ার্ক ডেমোক্র্যাটিক কনভেনশন ডেলিকেট সিনথিয়া কক্স উবালদোর সাক্ষাৎকার নিয়েছিল।

সিনথিয়া ওহিও অঙ্গরাজ্যের কর্মী। তিনি ১১ সেপ্টেম্বর পেন্টাগনে হামলার পর ইসলাম গ্রহণ করেন।
সিনথিয়া বলছেন, ওই হামলা সম্পর্কে গবেষণা করতে গিয়ে তিনি ইসলামের প্রতি আকৃষ্ট হন। যুই তিনি ইসলামের মূল আইন-কানুন সম্পর্কে জানছিলেন, তখন তিনি বুঝতে পারেন এ ধর্মটি সন্ত্রাসী কার্যকলাপে ঠিক বিপরীত।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ