Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

‘মুন্না ছিলেন অত্যন্ত মার্জিত-ভদ্র ও সদা হাস্যোজ্জ্বল’ 

সাইদ রহমান

প্রকাশিত: ২২:১১, ১২ জুলাই ২০২১

আপডেট: ২২:৫১, ১২ জুলাই ২০২১

‘মুন্না ছিলেন অত্যন্ত মার্জিত-ভদ্র ও সদা হাস্যোজ্জ্বল’ 

সড়ক দুর্ঘটনায় নিহত বরকত উল্লাহ মুন্না

নিউইয়র্কে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশিদের নিহত-আহত হওয়ার ঘটনা যেন থামছেই না। সম্প্রতি কমিউনিটিকে ভীষণ নাড়া দিয়ে গেছে বরকত উল্লাহ মুন্নার এমনই এক মৃত্যু। আসসাফা ইসলামিক সেন্টারের নিয়মিত মুসল্লি ছিলেন মুন্না। ভারাক্রান্ত হৃদয়ে চ্যানেল ৭৮৬-এর সঙ্গে তার স্মৃতিচারণ করেছেন ইউনাইটেড ইমাম-উলামা কাউন্সিলের প্রেসিডেন্ট এবং সেন্টারটির ইমাম ও খতিব রফিক আহমেদ। সঙ্গে ছিলেন- সাইদ রহমান   

মানুষ হিসেবে কেমন ছিলেন বরকত উল্লাহ মুন্না?
অত্যন্ত ভদ্র এবং মার্জিত একজন যুবক ছিলেন তিনি। আসসাফা ইসলামিক সেন্টারে যতবার তার সঙ্গে দেখা হয়েছে, মৃদু হেসে কুশল বিনিময় করেছেন, আমাদের সঙ্গে সময় কাটিয়েছেন। তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

নিয়মিতই মসজিদে আসতেন?
না। তার বাসা এখান থেকে অনেকখানি দূরে। তার বড় ভাইয়ের বাসা হলো মসজিদের কাছাকাছি। ভাইয়ের বাসায় আসলেই মসজিদে আসতেন। আমাদের এখানে সপ্তাহে একদিন তাবলিগের বৈঠক হয়, সেখানেও থাকতেন। জুমা পড়তেন। এছাড়া রমজানে প্রায় নিয়মিতই তার সঙ্গে দেখা হতো।

তার উদ্দেশ্যে আসসাফা ইসলামিক সেন্টার কী উদ্যোগ নিচ্ছে?
আমরা আনুষ্ঠানিক শোক জানিয়েছি। এই সেন্টারেই তার জানাজা অনুষ্ঠিত হয়েছে গতকাল ১১ জুলাই। এছাড়া আজ ১২ জুলাই তার জন্য বিশেষ দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়েছে, যেখানে কমিউনিটির অনেক মানুষ উপস্থিত ছিলেন। এছাড়া আগামী ১৭ জুলাই আরেকটি বিশেষ দোয়া ও আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

ইমাম রফিক আহমেদ

কোনো ফান্ড রাইজিংয়ের আয়োজন করা হয়েছে?
হ্যাঁ, আমরা সেই চেষ্টা করে যাচ্ছি। মরদেহ বাংলাদেশে পৌঁছানোসহ নানা রকম খরচ আছে। সেজন্য একটি ফান্ড রাইজিংয়ের আহ্বান জানানো হয়েছে। অনেকেই সাহায্য নিয়ে এগিয়ে এসেছেন। ইতোমধ্যে প্রায় ২৫-৩০ হাজার ডলার উত্তোলন করতে পেরেছি আমরা। সবাইকে এই প্রচেষ্টায় অংশ নেওয়ার জন্য আহ্বান জানাই।

এমন অনাকাঙ্ক্ষিত মৃত্যুর বিরুদ্ধে প্রশাসনের কাছে আপনাদের বার্তা কী?
তার মৃত্যুর ভিডিও ফুটেজটি দেখলেই বোঝা যায়, তিনি সঠিক নিয়মেই রাস্তা পার হওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু বেপরোয়া গাড়িটি তাকে বাঁচতে দিল না! এটাকে একপ্রকার হত্যাকাণ্ডও বলা চলে। এর বিরুদ্ধে আজ ১২ জুলাই একটি বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। কমিউনিটির অনেক বিশিষ্টজনরা সেখানে উপস্থিত ছিলেন। প্রশাসনের কাছে আমরা দাবি জানিয়েছি, ওই বেপরোয়া গাড়ি এবং তার চালককে অবিলম্বে আটক করতে হবে।

সংবাদটি শেয়ার করুনঃ