Channel786 is a Community News Network

ইমিগ্রেশনে নথি জমার সময় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ২০:২৭, ২৫ জুলাই ২০২১

ইমিগ্রেশনে নথি জমার সময় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত

করোনার কারণে দুনিয়াজুড়ে সব কাজেই কিছুটা ধীরগতি এসেছে। অনেক কিছুই নির্ধারিত সময়ে হয়নি। সেই ভয়াবহ অবস্থা পার করে এখন আস্তে আস্তে পরিস্থিতির উন্নতি হচ্ছে, সবকিছু স্বাভাবিক করার চেষ্টা চলছে। করোনার কারণে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ব্যবস্থাতেও কিছুটা ধীরগতি এসেছিল। তবে কর্তৃপক্ষ সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে সবকিছু স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার। এ কারণে তারা অনেক কাজ দ্রুত করে মানুষকে সেবা দিতে চাইছে। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নিচ্ছে। করোনার কারণে যারা ইউএসসিআইএসে সময়মতো নথিপত্র জমা দিতে পারেননি, তাদের নথি জমা দেওয়ার সময় চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
এর আগে চলতি বছরই নথিপত্র জমা দেওয়ার জন্য এক দফা সময় বাড়ানো হয়েছিল। এখন আবার আরো এক দফা সময় বাড়ানো হয়েছে।
ইউএসসিআইএস বলেছে, করোনা মহামারির কারণে মার্কিন নাগরিকত্ব এবং ইমিগ্রেশন পরিষেবা আবেদনকারী, আবেদক এবং অনুরোধকারীদের জন্য ৩০ মার্চ ঘোষিত সময়সীমা বাড়িনো হলো। যেসব আবেদনের জন্য সময় বাড়ানো হয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে রিকোয়েস্ট ফর এভিডেন্স, কন্টিনিউশনস টু রিকোয়েস্ট এভিডেন্স (এন-১৪), নোটিশ টু ইনটেন্ট টু ডিনাই, নোটিশ টু ইনটেন্ট টু রিভোক, নোটিশ টু ইনটেন্ট টু রিসকাইন্ড, নোটিশ টু ইনটেন্ট টু টার্মিনেট রিজিওনাল সেন্টারস এবং মোশন টু রিওপেন এন-৪০০ পারসুয়েন্ট টু ৮০ সিএফআর ৩৩৫.৫, রিসিপেন্ট অব ডিরোগেটরি ইনফরমেশন আফটার গ্র্যান্ট। যারা এসব কাজের জন্য সময়মতো নথি জমা দিতে পারেননি, তারা বাড়তি সময়ের মধ্যে নথিপত্র জমা দিতে পারবেন। এ ছাড়া ইউএসসিআইএস ফর্ম আই-২৯০বি, আপিল বা মোশন নোটিশ বা ফর্ম এন-৩৬৬ বিবেচনা করবে, ন্যাচারালাইজেশন কার্যবিধির সিদ্ধান্তের বিষয়ে শুনানির জন্য অনুরোধ করবে। uscis.gov/coronavirus-এ গিয়ে বিস্তারিত জানা যাবে।করোনার কারণে দুনিয়াজুড়ে সব কাজেই কিছুটা ধীরগতি এসেছে। অনেক কিছুই নির্ধারিত সময়ে হয়নি। সেই ভয়াবহ অবস্থা পার করে এখন আস্তে আস্তে পরিস্থিতির উন্নতি হচ্ছে, সবকিছু স্বাভাবিক করার চেষ্টা চলছে। করোনার কারণে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন ব্যবস্থাতেও কিছুটা ধীরগতি এসেছিল। তবে কর্তৃপক্ষ সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে সবকিছু স্বাভাবিক পর্যায়ে নিয়ে আসার। এ কারণে তারা অনেক কাজ দ্রুত করে মানুষকে সেবা দিতে চাইছে। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থাও নিচ্ছে। করোনার কারণে যারা ইউএসসিআইএসে সময়মতো নথিপত্র জমা দিতে পারেননি, তাদের নথি জমা দেওয়ার সময় চলতি বছরের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে।
এর আগে চলতি বছরই নথিপত্র জমা দেওয়ার জন্য এক দফা সময় বাড়ানো হয়েছিল। এখন আবার আরো এক দফা সময় বাড়ানো হয়েছে।
ইউএসসিআইএস বলেছে, করোনা মহামারির কারণে মার্কিন নাগরিকত্ব এবং ইমিগ্রেশন পরিষেবা আবেদনকারী, আবেদক এবং অনুরোধকারীদের জন্য ৩০ মার্চ ঘোষিত সময়সীমা বাড়িনো হলো। যেসব আবেদনের জন্য সময় বাড়ানো হয়েছে, সেগুলোর মধ্যে রয়েছে রিকোয়েস্ট ফর এভিডেন্স, কন্টিনিউশনস টু রিকোয়েস্ট এভিডেন্স (এন-১৪), নোটিশ টু ইনটেন্ট টু ডিনাই, নোটিশ টু ইনটেন্ট টু রিভোক, নোটিশ টু ইনটেন্ট টু রিসকাইন্ড, নোটিশ টু ইনটেন্ট টু টার্মিনেট রিজিওনাল সেন্টারস এবং মোশন টু রিওপেন এন-৪০০ পারসুয়েন্ট টু ৮০ সিএফআর ৩৩৫.৫, রিসিপেন্ট অব ডিরোগেটরি ইনফরমেশন আফটার গ্র্যান্ট। যারা এসব কাজের জন্য সময়মতো নথি জমা দিতে পারেননি, তারা বাড়তি সময়ের মধ্যে নথিপত্র জমা দিতে পারবেন। এ ছাড়া ইউএসসিআইএস ফর্ম আই-২৯০বি, আপিল বা মোশন নোটিশ বা ফর্ম এন-৩৬৬ বিবেচনা করবে, ন্যাচারালাইজেশন কার্যবিধির সিদ্ধান্তের বিষয়ে শুনানির জন্য অনুরোধ করবে। uscis.gov/coronavirus-এ গিয়ে বিস্তারিত জানা যাবে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ