Channel786 is a Community News Network

তিউনিসিয়ায় ৪৮৭ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২৩:৪৫, ২৭ নভেম্বর ২০২১

তিউনিসিয়ায় ৪৮৭ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার

ভূমধ্যসাগর পাড়ি দিয়ে উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়া থেকে ইউরোপগামী একটি নৌকা থেকে ৪৮৭ অভিবাসন প্রত্যাশীকে আটক করেছে দেশটির নৌবাহিনী। গতকাল ২৬ নভেম্বর এই ঘটনা ঘটে। ধারণ ক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নেওয়ায় ভূমধ্যসাগরে ডুবতে বসেছিল নৌকাটি। 

এ সময় তিউনিসিয়া নৌবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে তাদেরকে উদ্ধার করেন। এক বিবৃতিতে এ সম্পর্কে বলা হয়েছে, উদ্ধার করা অভিবাসনপ্রত্যাশীদের সবাই মিশর, সিরিয়া, সুদান, পাকিস্তান, ইথিওপিয়া এবং ফিলিস্তিনের নাগরিক। 

তাদের মধ্যে ১৩ জন নারী ৯৩ জন শিশুও রয়েছেন। ভূমধ্য সাগরের এক তীরে উত্তর আফ্রিকার দেশ তিউনিসিয়া ও লিবিয়া, অপর তীরে রয়েছে ইউরোপের ইতালি ও স্পেন। 

সাম্প্রতিক বছরগুলোতে ভাগ্য অন্বেষণে তিউনিসিয়া ও লিবিয়া থেকে ইতালি বা স্পেনে যাওয়ার জন্য সমুদ্রপথে পাড়ি জমাচ্ছেন হাজার হাজার অভিবাসন প্রত্যাশী, যাদের বৈধ কাগজপত্র নেই। এই অভিবাসন প্রত্যাশীদের একটি বড় অংশই এশিয়া ও আফ্রিকার দরিদ্র দেশগুলো থেকে আসছে।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected]। আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ