Channel786 is a Community News Network

টরেন্টোর বায়তুল জান্নাহ মসজিদে তাণ্ডব

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২১:৫৭, ২৭ আগস্ট ২০২১

টরেন্টোর বায়তুল জান্নাহ মসজিদে তাণ্ডব

কানাডার টরেন্টোতে অবস্থিত স্কারবোরোর মজসিদে তাণ্ডব চালানো হয়েছে। রাতের অন্ধকারে কে বা কারা সেখানে প্রবেশ করে ভাঙচুর চালায়। ঘটনা তদন্ত করে দেখছে টরন্টো পুলিশ। গত ২৪ আগস্ট ফজরের নামাজের সময় কিংস্টন রোড ও ব্রিমলি রোডের বাইতুল জান্নাহ ইসলামিক সেন্টার খোলার পর ভাংচুরের বিষয়টি নজরে আসে।

মসজিদের কয়েকটি নামাজের কক্ষ তছনছ করার পাশাপাশি বেশ কয়েকটি কোরআন মেঝেতে ফেলে দেয় দৃষ্কৃতকারীরা। এছাড়া দুটি দানবাক্স ভাংচুর এবং অফিস কক্ষে তাণ্ডব চালানো হয়।

বাইতুল জান্নাহ ইসলামিক সেন্টারের প্রেসিডেন্ট আতিকুর রহমান বলেন, এটা খুবই দুঃখজনক এবং আমাদের কমিউনিটি ও মসজিদে এ ধরনের ঘটনা বেদনাদায়ক। রাতের কোনো এক সময় জানালা বা দরজা দিয়ে দুষ্কৃতকারীরা মসজিদের ভেতরে প্রবেশ করে বলে ধারনা আতিকুর রহমানের। সকালে মসজিদে ঢুকে জানালা ও দরজা খোলা দেখতে পান তিনি।

ভাংচুরের সময় মসজিদের বেশ কিছু নজরদারি ক্যামেরার সংযোগ বিচ্ছিন্ন করে দেয় দুষ্কৃতকারীরা। সেই সঙ্গে নজরদারি ব্যবস্থার ডিজিটাল ভিডিও রেকর্ডারও চুরি করে নিয়ে গেছে তারা। আতিকুর রহমান বলেন, আমার মনে হয় এটা পূর্বপরিকল্পিত। এ কারণেই আমরা কোনো কিছু দেখার উপায় নেই।

কর্মকর্তারা বলছেন, ২০১৮ সাল থেকে বেশ কয়েকবার মসজিদটিতে ভাংচুর ও চুরির ঘটনা ঘটেছে। একবার কয়েক হাজার ডলারসহ এক ডজনের বেশি দানবাক্স চুরি হয়ে যায়। আতিকুর রহমান বলেন, আমাদের ১৫টি দানবাক্সের মধ্যে মাত্র একটি রেখে গিয়েছিল দুর্বৃত্তরা। অর্থ চুরির পাশাপাশি দরজাগুলোও ভেঙে ফেলেছিল তারা। পরে বেশ কয়েকবার তালা বদলাতে হয়েছে আমাদের।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ