Channel786 is a Community News Network

তালেবান সম্পর্কিত তথ্য নিষিদ্ধ করলো ফেসবুক

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৫৬, ২৪ আগস্ট ২০২১

তালেবান সম্পর্কিত তথ্য নিষিদ্ধ করলো ফেসবুক

তালেবানকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা ও তাদের প্রতি সমর্থনমূলক সব কন্টেন্ট নিষিদ্ধ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৭ আগস্ট) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, বহু বছর ধরে তালেবান সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যবহার করে নানা ধরনের বার্তা ছড়িয়ে আসছিল।

 

ফেসবুকের এক মুখপাত্র বিবিসিকে বলেন, মার্কিন আইন অনুসারে তালেবান সন্ত্রাসী সংগঠন হিসেবে নিষিদ্ধ। আমরাও আমাদের ‘বিপজ্জনক সংগঠনের’ নীতিমালার আওতায় সব ধরনের সেবা থেকে এই সন্ত্রাসী গোষ্ঠীটিকে নিষিদ্ধ করেছি।

তিনি বলেন, আমরা তালেবানদের পক্ষ থেকে বা তাদের দ্বারা রক্ষিত অ্যাকাউন্টগুলি সরিয়ে নিচ্ছি। এবং তাদের প্রশংসা, সমর্থন ও প্রতিনিধিত্ব যারা করে তাদের কেউও নিষিদ্ধ করছি।

এদিকে তালেবান সদস্যরা নানা শ্রেণির মানুষের সঙ্গে যোগাযোগের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করে আসছে বলেও প্রতিষ্ঠানটির কাছে প্রমাণ রয়েছে বলেও জানায়।

প্রসঙ্গত, রোববার (১৫ আগস্ট) বিনা প্রতিরোধে আফগানিস্তানের রাজধানী কাবুল দখলে করে তালেবান। এরপরই আফগানিস্তানের প্রেসিডেন্ট আশরাফ গনি দেশ ছেড়ে পালিয়ে যান। প্রেসিডেন্ট প্যালেসের নিয়ন্ত্রণ নিয়ে নেয় তালেবান। আফগানিস্তানের ক্ষমতা নিতে কাজ শুরু করেছে সশস্ত্র গোষ্ঠীটি। এ নিয়ে উদ্বিগ্ন আন্তর্জাতিক সম্প্রদায়।


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ