Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

সমুদ্রজল থেকে লাফিয়ে উঠল ৯০ ফুট দীর্ঘ নীল তিমি!

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৭, ২৩ আগস্ট ২০২১

সমুদ্রজল থেকে লাফিয়ে উঠল ৯০ ফুট দীর্ঘ নীল তিমি!

এই গ্রহের সব থেকে বড় প্রাণী কে? নিঃসন্দেহে নীল তিমি। কতটা বড় হয় এগুলি আকারে? বিশাল বড় হয়। নানা ভাবে এর দৈর্ঘের ব্যা্খ্যা দেওয়া চলে। তবে আলোচ্য তিমিটির ক্ষেত্রে বলা হচ্ছে, দু'টি প্রমাণ আকারের বাস মিলে যতটা দৈর্ঘ্য হয়, ততটাই লম্বা সদ্য দেখতে পাওয়া এই নীল তিমিটি! 

একটি নীল তিমি (Blue whales) সাধারণত ৯০ বছর বাঁচে। ১১০ ফুটের মতো লম্বা হয়। নীল তিমি খুবই দর্শনীয় এক জলজ প্রাণী। এবারের এই বিশেষ তিমিটিকে দেখা গেছে আমেরিকার ক্যালিফোর্নিয়ার Monterey Bay-তে, গত সপ্তাহে। Blue Whales এবং Humpbacks সাধারণত এই তিমি-দর্শন সংক্রান্ত ভ্রমণে (whale-watching trips) মূল আকর্ষণের কেন্দ্রবিন্দু হয়। 

Monterey Bay-তে স্বল্প দূরত্বের এক জলভ্রমণে বেরিয়ে পর্যটকেরা গত সপ্তাহে এই বিরল দৃশ্যের সাক্ষী থেকেছেন। নৌকা থেকে পর্যটকেরা নীল জলরাশি ভেদ করে লাফ দিয়ে ওঠা ৯০ ফুট দীর্ঘ নীল তিমির ওই অপূর্ব দৃশ্য প্রত্যক্ষ করে মুগ্ধ ও রোমাঞ্চিত। ওর  Humpbacksটিই ৪০ ফুট!


 চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ