Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

ক্যালিফোর্নিয়ায় গ্রীষ্মের পর আবার দৈনিক সর্বোচ্চ করোনা শনাক্ত

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৮:৩৬, ৯ আগস্ট ২০২১

ক্যালিফোর্নিয়ায় গ্রীষ্মের পর আবার দৈনিক সর্বোচ্চ করোনা শনাক্ত

দেশের অন্যান্য স্থানের মতো ক্যালিফোর্নিয়াতেও ছড়ি ঘোরাচ্ছে ডেল্টা ভ্যারিয়েন্ট। ফলে গত গ্রীষ্মের ঢেউ এর পর আবারো সর্বোচ্চ সংখ্যক বাসিন্দা দৈনিক করোনায় আক্রান্ত হচ্ছেন।

শুক্রবার (৬ আগস্ট) ক্যালিফোর্নিয়া রাজ্যজুড়ে নতুন করে একদিনে ১৪ হাজার ৪০২ জন বাসিন্দা করোনায় আক্রান্ত হয়েছেন। জানুয়ারি মাসের পর একদিনে এটি সর্বোচ্চ শনাক্তের সংখ্যা। এর আগে ২০২০ সালের ১৪ আগস্ট সর্বোচ্চ শনাক্ত হয় ১২ হাজার ৬১৪ জন।

করোনা মহামারি শুরু হওয়ার পর থেকে ক্যালিফোর্নিয়া রাজ্যে সংক্রমণ দ্রুত বৃদ্ধি পেতে থাকে। সংক্রমণের এই ঢেউ সামাল দিতে স্বাস্থ্য কর্মকর্তারা বৃহস্পতিবার নতুন এক পদক্ষেপের ঘোষণা দেন। বাসিন্দাদের টিকাদান কার্যক্রম গতিশীল করার পাশাপাশি সেপ্টেম্বর মাস শেষ হওয়ার আগেই সকল স্বাস্থ্যকর্মীদের টিকা নেওয়া বাধ্যতামূলক করতে ঘোষণা দেন।

এই আদেশে আরো বলা হয়েছে, যারা হাসপাতালে আসবেন, তাদের টিকার পূর্ণ ডোজ গ্রহণের সত্যতা দেখাতে হবে অথবা সম্প্রতি পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে, এমন প্রমাণপত্র লাগবে।

সম্প্রতি শিশুদের মধ্যেও করোনা সংক্রমণ বাড়ছে। স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে শিশুদের হাসপাতালে ভর্তি হতে হচ্ছে।

ডিগনিটি হেলথ নর্থরিজে'স পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিটের মেডিকেল ডিরেক্টর ড. রিচার্ড ক্যাং বলেন, 'শিশুদের মধ্যে শুধু সংক্রমণ বাড়ছে এমনটি নয়, হাসপাতালে শিশু ভর্তির সংখ্যাও বাড়ছে। এর কারণ ডেল্টা অন্যান্য ভ্যারিয়েন্টের থেকে সংক্রামক'।

লস এঞ্জেলেস কাউন্টিতেও ডেল্টা ভ্যারিয়েন্টের কারণে সংক্রমণ বাড়ছে। শুক্রবার (৬ আগস্ট) লস এঞ্জেলেস কাউন্টিতে একদিনে আক্রান্ত হয় ৩ হাজার ৯৩০ জন। এছাড়া মারা গেছেন আরো ১৭ জন বাসিন্দা।

কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা বলছেন, 'সংক্রমণ বৃদ্ধি পাওয়ার অন্যতম কারণ হচ্ছে ব্যবসাপ্রতিষ্ঠান এবং শিক্ষাপ্রতিষ্ঠানে করোনা পরীক্ষা বাড়িয়ে দেওয়া'।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ