Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখের বেশি, শনাক্ত ২০ কোটি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৪৭, ৩০ জুলাই ২০২১

বিশ্বে করোনায় মৃত্যু ৪২ লাখের বেশি, শনাক্ত ২০ কোটি

করোনাভাইরাসের তাণ্ডবতা সেই ২০২০ সালের ডিসেম্বরে শুরু। দীর্ঘ দেড় বছর ধরে করোনাভাইরাস সারাবিশ্বকে আক্রান্ত করে চলেছে। এখনও প্রকোপ কমতে দেখা যাচ্ছে না। বরং এই মহামারি অঞ্চল ও দেশ ভেদে নানা ধরন পরিবর্তন করে নতুন করে আঘাত হানছে। এরই মধ্যে সারাবিশ্বেব এই ভাইরাসে আক্রান্ত হয়েছে প্রায় ২০ কোটি মানুষ।

ওয়ার্ল্ডোমিটার এর তথ্য অনুযায়ী, সারাবিশ্বে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৯ কোটি ৭৩ লাখ ১৮ হাজার ৩৯২ জন। আর মারা গেছে ৪২ লাখ ১৩ হাজার ৮৭২ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১৭ কোটি ৮৪ লাখ ৯১ হাজার ১৯৩ জন মানুষ।

করোনায় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩ কোটি ৫৫ লাখ ৮৪ হাজার ২০৯ জন আক্রান্তের বিপরীতে মারা গেছে ৬ লাখ ২৮ হাজার ৪৮৭ জন মানুষ। দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে আক্রান্ত ৩ কোটি ১৫ লাখ ৭১ হাজার ২৯৫ জন ও মারা গেছে ৪ লাখ ২৩ হাজার ২৪৪ জন। ব্রাজিলে আক্রান্ত ১ কোটি ৯৮ লাখ ৩৯ হাজার ৩৬৯ জন।

যুক্তরাষ্ট্র ও ভারতে সম্প্রতি করোনাভাইরাসের প্রাদুর্ভাব অনেকটা কমে এলেও তা মারাত্মক রূপ নিয়েছে ইন্দোনেশিয়ায়। শেষ ২৪ ঘণ্টায় বিশ্বে সর্বোচ্চ মৃত্যু হয়েছে দেশটিতে। ৩০ জুলাই (শুক্রবার) সকাল পর্যন্ত ইন্দোনেশিয়ায় একদিনে মৃত্যু হয়েছে ১ হাজার ৮৯৩ জনের। আর আক্রান্ত হয়েছে ৪৩ হাজার ৪৭৯ জন।

বিশেষজ্ঞদের মতে, ভারতীয় ডেল্টা ভেরিয়েন্ট ধরা পড়ার পর ইন্দোনেশিয়ায় তা দ্রুতই ছড়িয়ে পড়তে থাকে।

বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যু হয়েছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে একদিনে মৃত্যু এক হাজার ৩৫৪ জন এবং শনাক্ত হয়েছে ৪১ হাজারের ওপরে।

এছাড়াও ভারতে একদিনে ৪৪ হাজারের বেশি এবং যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ ৯২ হাজারের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে মোট করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৬০ হাজার ৩১৬ জন এবং মৃত্যু হয়েছে ১০ হাজার ৩৫৬ জনের।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।

সংবাদটি শেয়ার করুনঃ