Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

১০ মিনিটে কয়টি বার্গার খাওয়া যায়?

আবু সুরাইম

প্রকাশিত: ০৫:৫৩, ৬ জুলাই ২০২১

১০ মিনিটে কয়টি বার্গার খাওয়া যায়?

১০ মিনিটে কয়টি বার্গার খাওয়া যায়? একটি বা দুটি, হয়তো তিনটি। কিন্তু এ সময়ের মধ্যে ৩৪টি বার্গার খেয়ে সাবাড় করলেন এক নারী! তাঁর এক প্রতিদ্বন্দ্বী পুরুষও সমানসংখ্যক বার্গার খেয়ে রেকর্ড গড়েছেন। গত শুক্রবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বার্গার খাওয়ার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিবছর এই প্রতিযোগিতা বেশ ঘটা করেই আয়োজন করা হয়।

এবারের প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন মলি শুইলার ও ড্যান ‘কিলার’ কেনেডি। মলির বাড়ি ক্যালিফোর্নিয়ায়। তিনি চার সন্তানের জননী। মলি এর আগে ১০ মিনিটে ৩৫টি বার্গার খেয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। আর কেনেডির বাড়ি পেনসিলভানিয়ায়। প্রতিযোগিতায় তাঁদের ‘লড়াই’ হয়েছে সমানে সমান।‘অ্যানুয়াল ইনডিপেনডেনস বার্গার ইটিং চ্যাম্পিয়নশিপ’ নামের ওই প্রতিযোগিতার আয়োজক ই-বার্গার নামের খাবার সরবরাহের একটি চেইন শপ। যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তের মানুষ এই প্রতিযোগিতায় অংশ নেন। এটা দেখতে সাধারণ মানুষও ভিড় জমান। প্রতিযোগিতা শেষে বিনা মূল্যে বার্গার খাওয়ারও সুযোগ থাকে। প্রতিযোগিতায় সময় বরাদ্দ থাকে ১০ মিনিট। এর মধ্যে যে যত বেশি বার্গার খেতে পারবেন, তিনিই হবেন চ্যাম্পিয়ন। পুরস্কার বাবদ চ্যাম্পিয়নকে দেওয়া হয় ৪ হাজার ৩৫০ মার্কিন ডলার।

বার্গার খাওয়া শেষ হওয়ার কিছু সময় পর বিচারকেরা বিজয়ীর নাম ঘোষণা করেন। সেখানে মলি ও কেনেডি দুজনকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়।

সংবাদটি শেয়ার করুনঃ