Channel 786 | চ্যানেল ৭৮৬ | Community Bangla Newspaper

মজাদার চিকেন ফিঙ্গার

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৩, ১২ জুলাই ২০২১

মজাদার চিকেন ফিঙ্গার

ব্রেকফাস্ট, লাঞ্চ কিংবা ডিনার-খাওয়ার সময় পাতে চিকেন থাকলে কথায় নেই। ওই দিনের খাবার একেবারে জমে ওঠে। তাই আজ আমরা ব্রেকফাস্টে ভিন্ন স্বাদের খাবারের রেসিপি নিয়ে এলাম। সকালের চায়ের সঙ্গে পরিবেশন করুন চিকেন ফিঙ্গার। ফিশ ফিঙ্গারের মতো এটিও অত্যন্ত জনপ্রিয় রেসিপি। এবার জেনে নিন কিভাবে তৈরি করবেন চিকেন ফিঙ্গার-

উপকরণ
৫০০ গ্রাম বোনলেস চিকেন

পরিমাণমতো কর্নফ্লাওয়ার

১ টেবিল চামচ ময়দা

দেড় চা চামচ মরিচ গুঁড়া

দেড় চা চামচ আদা বাটা

১ চা চামচ রসুন বাটা

১টি মাঝারি আকারের পেঁয়াজের পেস্ট করা

১/২ চা চামচ গোলমরিচ গুঁড়া

১ চা চামচ গরম মশলা গুঁড়া

পরিমাণমতো ব্রেডক্রাম্বস বা পাউরুটির গুঁড়া

পরিমাণমতো সাদা তেল

২টি ডিম

পরিমাণমতো লবণ

প্রণালি
প্রথমে চিকেন ভালো করে ধুয়ে পানি ঝরিয়ে নিন। এরপর গ্রাইন্ডারে মিক্স করুন। তারপর আদা-রসুন বাটা, পেঁয়াজ বাটা, মরিচ-গরম মশলা ও গোলমরিচ গুঁড়া মাখিয়ে ভালো করে ম্যারিনেট করুন। এভাবে ৩০ মিনিট রাখুন।

এবার কর্নফ্লাওয়ার, ময়দা ও ডিম মিশিয়ে সুন্দর করে মাখিয়ে নিন। খেয়াল রাখবেন যাতে খুব পাতলা না হয়ে যায়। এর সঙ্গে ব্রেডক্রাম্বস বা পাউরুটির গুঁড়া মেশান। অতপর  মিশ্রণটিকে হাতের সাহায্যে লম্বা করে শেপ দিয়ে ১৫ মিনিট ফ্রিজে রাখুন।

এবার ফ্ৰাই প্যানে তেল গরম করে ভেজে নিন। তৈরি হয়ে গেল আপনার মজাদার চিকেন ফিঙ্গার। সস ও সালাদের সঙ্গে তা পরিবেশন করুন গরম গরম।


চ্যানেল ৭৮৬ এর নিউজ রুম এ যোগাযোগ করতে ই মেইল করুন এই ঠিকানায় [email protected] । আপনার পন্য বা সেবার প্রচারে বিজ্ঞাপন প্রচারের জন্য কল করুন +1 (718) 355-9232 এই নাম্বারে।a

সংবাদটি শেয়ার করুনঃ